Jharkhand Election: আসন সমঝোতার সিদ্ধান্ত ২ মিনিট ম্যাগি বানানোর মত নয়, ক্ষোভপ্রকাশ আরজেডি নেতার

ইন্ডিয়া ব্লকেই আসন সমঝোতা নিয়ে দেখা গেল মতানৈক্য। শনিবার জেএমএম সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ৮১টি আসনের মধ্যে ৭০টি আসন কংগ্রেসের সঙ্গে ভাগাভাগি করে নেন।

ইন্ডিয়া ব্লকেই আসন সমঝোতা নিয়ে দেখা গেল মতানৈক্য। শনিবার জেএমএম (JMM) সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন  ৮১টি আসনের মধ্যে ৭০টি আসন কংগ্রেসের সঙ্গে ভাগাভাগি করে নেন। বাকি ১১টি আসন বাকি শরিকদলগুলির মধ্যে ভাগ করে নেওয়ার কথা জানিয়ে দেন হেমন্ত। আর এই নিয়েই অন্তর্কলহ দেখা গেল ইন্ডিয়া জোটের অন্দরে। আরজেডি নেতা মনোজ ঝাঁ-এর গলায় শোনা গেল ক্ষোভের সুর। তাঁর মতে, এই আসন সমঝোতা নিয়ে সিদ্ধান্ত ২ মিনিটে বানানো ম্যাগির মত হয়ে গেল।

তিনি বলেন, আমরা আত্মবিশ্বাসী যে ১৫-১৮টি আসনে একা লড়ে বিজেপিকে হারাতে পারি। আমাদের কর্মী সমর্থকেরা ঝাড়খণ্ডে দীর্ঘদিন ধরে লড়েছে। সেখানে ইন্ডিয়া ব্লকের বাকি শরিকদের থেকে কোনও মতামত নেওয়া হল না। সব সিদ্ধান্ত ২ মিনিটে ম্যাগি বানানোর মতো চটজলদি হয়ে যায় না। এখনও অনেক বিকল্প পদ্ধতি রয়েছে। আশা করব, আগামীদিনে বাকি দলগুলিকে সম্মান দিয়ে সঠিকভাবে আসন বন্টন করা হবে।

প্রসঙ্গত, আগামী ১৩ ও ২০ নভেম্বর ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন রয়েছে। ফল ঘোষণা হবে ২৩ নভেম্বর। আর এবারের নির্বাচনে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা কংগ্রেস, আরজেডি ও বাম সমর্থিত দলগুলির সঙ্গে জোট হয়ে লড়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে এনডিএ শিবিরে রয়েছে বিজেপি, জেডিইউ, আজসু ও এলজেপি (রামবিলাস) মতো দলগুলি।