Karnataka: চিকিৎসকের আত্মহত্যায় কংগ্রেস নেতার যোগ, সুইসাইড নোট ঘিরে রহস্য
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

বেঙ্গালুরু, ১৩ ফেব্রুয়ারিঃ কর্ণাটকে (Karnataka) এক চিকিৎসকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। গাদাগ জেলার হিরেহাল গ্রামের রোনা তালুকে নিজের বাড়ি থেকেই উদ্ধার হয়েছে ওই চিকিৎসকের দেহ। মিলেছে একটি সুইসাইড নোটও। যা ঘিরে তৈরি হয়েছে জল্পনা। সুইসাইড নোটে (Suicide Note) এলাকার এক স্থানীয় কংগ্রেস নেতার নাম উল্লেখ করেছেন মৃত চিকিৎসক। ওই নেতার কারণেই যে তিনি আত্মহত্যার (Suicide) পথ বেছে নিয়েছেন সে কথাও উল্লেখ রয়েছে সুইসাইড নোটটিতে। পুলিশের সন্দেহ অবৈধভাবে বালি উত্তোলন এবং পরিবহন ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন দুজন।

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম শশীধর হাত্তি। পেশায় তিনি একজন চিকিৎসক হলেও সক্রিয় কংগ্রেসের (Congress) কর্মী ছিলেন। সোমবার রাতে বাড়ি থেকে শশীধরের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। অন্যদিকে অভিযুক্ত শরনা গৌড়া পাটিল এলাকার একজন স্থানীয় কংগ্রেস নেতা। যার নাম নিজের সুইসাইড নোটে উল্লেখ করেছেন মৃত চিকিৎসক। সুইসাইড নোটে শশীধরের অভিযোগ, রোজকার কাজের হিসাব রোজ দেওয়া সত্ত্বেও পাটিল তাঁকে আরও টাকা দেওয়ার জন্যে জোর করতেন। সেই নিয়ে বিবাদের জেরে আত্মঘাতী হতে বাধ্য হয়েছেন তিনি।

কংগ্রেস নেতার (Congress Leader) বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলে থানার দারস্ত হয়েছেন মৃতের বাবা। কঠিন থেকে কঠিনতম শাস্তির দাবি জানিয়ে দায়ের করেছেন অভিযোগ। মৃতের ব্যাঙ্ক স্টেটমেন্ট খতিয়ে দেখছে পুলিশ। স্থানীয় সূত্রে খবর, ওই এলাকায় বেআইনি বালি পাচার চক্র চলছে দীর্ঘদিন ধরে।