Jammu and Kashmir: শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিকেশ তিন জঙ্গি
এই বাাড়িতে লুকিয়ে ছিল জঙ্গিরা (Photo: ANI)

শ্রীনগর, ২১ জুন: শ্রীনগরের ( Srinagar) জাদিবল (Zadibal) সৌরা এলাকায় নিরাপত্তা বাহিনীর গুলিতে নিকেশ তিন জঙ্গি (Terrorist)। তারা ওই এলাকার একটি বাড়িতে লুকিয়ে ছিল। পুলিশ জানিয়েছে, নিরাপত্ত বাহিনী তাদের আত্মসমর্পণের সুযোগ দিয়েছিল। তবে তারা প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল। পুলিশ আরও জানিয়েছে, গত বছর থেকে তিন জঙ্গির মধ্যে দু'জন সক্রিয় ছিল উপত্যকায়। যাদের মধ্যে একজন গত মাসে বিএসএফের (BSF) দুই জওয়ানের উপর হামলায় জড়িত ছিল।

সুনির্দিষ্ট তথ্যের পরিপ্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী আজ সকালে ওই এলাকায় ঘিরে ফেলে তল্লাশিতে নামে। জওয়ানরা ওই বাড়ির কাছে পৌঁছালে গুলি চালায় জঙ্গিরা। এরপরই গুলির লড়াই শুরু হয়ে যায়। এর আগে সংবাদ সংস্থা এএনআই কাশ্মীর পুলিশের এক আধিকারিকের বরাত দিয়ে জানিয়েছিল যে নিরাপত্তা বাহিনী জঙ্গিদের মা-বাবাকে নিয়ে আসে তাদের ছেলেদের যাতে আত্মসমর্পণ করানা যায়। যদিও তা মানেনি তারা। আরও পড়ুন: 'Narendra Modi Is Actually Surender Modi': গালওয়ান ভ্যালি ইস্যুতে নরেন্দ্র মোদিকে 'সারেন্ডার মোদি' বলে কটাক্ষ রাহুল গান্ধীর

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেন, "আমরা ওদের পরিচয় জানতে পেরেছি এবং বাবা-মায়েদের ডেকেছি, যারা তাদের আত্মসমর্পণের জন্য আবেদন করেছিল। কিন্তু তারা তা করেনি।" পুলিশ জানিয়েছে, লড়াই শুরু হতেই সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে শহরে মোবাইল ইন্টারনেট পরিষেবা স্থগিত করে দেওয়া হয়। বেশিরভাগ জায়গায় চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।