চন্দ্রযান ২-র সফল উত্ক্ষেপনের পর উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-র টুইট
চন্দ্রযান টু: ইসরোর সাফল্যে মোদির শুভেচ্ছা। [Photo Credits: PTI (left), DD Screengrab (right)]

নয়া দিল্লি, ২২ জুলাই: হৃদয়ে ভারত, ভারতীয় স্পিরিট। সোমবার চন্দ্রযান টু-য়ের সফল উত্ক্ষেপনের পর এভাবেই উচ্ছ্বাসপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। উত্ক্ষেপনের ঠিক পরেই মোদির শুভেচ্ছাবার্তা দিয়ে টুইট। এই মিশনকে ঐতিহাসিক বলে অ্যাখা দিয়ে ইসরো-র বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন মোদি।

একের পর এক টুইটের মাধ্যমে প্রধানমন্ত্রী বোঝাতে থাকেন চন্দ্রযান টু-র ঐতিহাসিক অভিযানের সাফল্যের দিক। প্রধানমন্ত্রীর পাশাপাশি রামনাথ কোবিন্দও চন্দ্রযান টু-এর সফল উত্ক্ষেপনের জন্য অভিনন্দন জানিয়েছেন। আরও পড়ুন-শৌচালয়ের দরজা খুলতে চাই আঙুলের ছাপ, সেন্সর কাজিয়ায় সরগরম পাকিস্তান

গত সপ্তাহে উত্পেক্ষণের ঠিক আগে যাত্রা স্থগিত করার পর, আজ একটু বাড়তি উত্॥কণ্ঠা ছিল। শেষ অবধি সব কিছু ঠিকঠাক থেকে আজ, সোমবার বেলা ২টো ৪৩-এ অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধবন মহাকাশ কেন্দ্র থেকে ভারতের চন্দ্রযান-২ চাঁদের উদ্দেশে পাড়ি দল। ১৬ মিনিটের মধ্যে কক্ষপথে পৌঁছে গেল চন্দ্রযান-২।

হৃদয়ে ভারত, ভারতীয় স্পিরিট। সোমবার চন্দ্রযান টু-য়ের সফল উত্ক্ষেপনের পর এভাবেই উচ্ছ্বাসপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্ক্ষেপনের ঠিক পরেই মোদির শুভেচ্ছাবার্তা দিয়ে টুইট। এই মিশনকে ঐতিহাসিক বলে অ্যাখা দিয়ে ইসরো-র বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন মোদি।

১৫ জুলাই, রাত ২.৫১ মিনিটে বাহুবলী রকেটে চেপে চন্দ্রযান টু-এর চাঁদে উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু উৎক্ষেপণের ঠিক ৫৬ মিনিট ২৪ সেকেন্ড আগে স্থগিত করা হয় চন্দ্রযান টু-এর অভিযান। আজ তাই একটু চাপা উদ্বেগ ছিল। এক সপ্তাহের মধ্যে যান্ত্রিক সব ত্রুটি শুধরে উড়ি উড়ি পা পা করে চাঁদে চলল 'চন্দ্রযান টু'।