Rahul Gandhi: 'কৃষকদের সম্মান দেন না নরেন্দ্র মোদি', দিল্লির রাজপথে কৃষি আইনের বিরুদ্ধে বিস্ফোরক রাহুল গান্ধি
Rahul Gandhi and Priyanka Gandhi. (Photo Credits: ANI)

নয়াদিল্লি, ১৫ জানুয়ারি: নয়া কৃষি আইন (Farmers Law) কৃষকদের পুরোপুরি ধ্বংস করে দেবে। শুক্রবার কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi) এই বিষয়টি নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন। শুক্রবার কংগ্রেসের 'কিষাণ অধিকারী মার্চ' চলাকালীন নরেন্দ্র মোদির (Narendra Modi) বিরুদ্ধে ক্ষোভ উগড়ে বলেন, "তিন কৃষি আইন কৃষকদের পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়েছে। এখনই যদি এই আইনের বিরুদ্ধে আমরা রুখে না দাঁড়াতে পারি। তাহলে অনেক দেরি হয়ে যাবে। কৃষিক্ষেত্রের পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও এমন আইন জারি হবে। কৃষকদের সম্মান দেন না নরেন্দ্র মোদি। কৃষকেরা তাদের প্রতিবাদের রাস্তা থেকে ভয়ে এক পা-ও পিছু হটবে না।"

'কিষাণ অধিকারী মার্চ'-এ রাহুল গান্ধি ছাড়াও এদিন এই মিছিলে যোগ দিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা। কৃষকদের দাবির সমর্থনে এদিন দিল্লির রাজ নিবাস ঘেরাও কর্মসূচি নেয় কংগ্রেস। কংগ্রেসের রাজ্যসভার সদস্যর সঙ্গেও এদিন যন্তর মন্তরের সামনে বৈঠক করেন প্রিয়াঙ্কা-রাহুল। আরও পড়ুন: Army Chief Gen MM Naravane on Ladakh Standoff: কেউ যেন ভারতীয় সেনার ধৈর্য্যের পরীক্ষা না নেয়, চিনকে স্পষ্ট বার্তা সেনাপ্রধান নারাভানের

রাহুল গান্ধি এদিন বলেন, "আপনারা কখনও মায়া শব্দটি শুনেছেন? সবকিছুই মায়া। সংবাদমাধ্যম মায়া তৈরি করছে। তবে এই মায়াও খুব তাড়াতাড়ি শেষ হওয়ার পথে।" কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দেশজুড়ে বিক্ষোভ-সমাবেশ করছে কংগ্রেস। কেন্দ্রের এই আইনের বিরুদ্ধে রীতিমত 'বিদ্রোহ' ঘোষণা করে কৃষকদের পাশে দাঁড়িয়েছে তারা। পেরিয়ে গেছে ৫০ দিন। এখনও কৃষকেরা তাদের নিজেদের দাবিতে অনড়। দিল্লি সীমান্তের বিভিন্ন জায়গায় একাধিক কৃষক সংগঠন প্রতিবাদ-বিক্ষোভ দেখাচ্ছেন। একাধিকবার কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছে কেন্দ্র। কিন্তু সমস্যার সমাধান মেলেনি এখনও।