Muslim Wedding Invitation Card With Hindu Gods: মুসলিম বিয়ের কার্ডে হিন্দু দেবদেবীর ছবি!
মুসলিম বিয়ের কার্ডে হিন্দু দেবদেবীর ছবি (Photo Credits: IANS)

মেরঠ, ২৮ ফেব্রুয়ারি: মুসলিম বিয়ের (Muslim Wedding) নিমন্ত্রণ কার্ডে (Invitation Card) হিন্দু দেবদেবীর ছবি (Hindu Gods)! আবাক হচ্ছেন। অবাক হওয়ার মতোই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মেরঠে (Meerut)। সেখান এক মুসলিম ব্যক্তি তাঁর মেয়ের বিয়ের কার্ডে গণেশ ও রাধা-কৃষ্ণর ছবি ছেপেছেন। আর এই কাজ করে তিনি বাহবা কুড়োচ্ছেন। ওই ব্যক্তি সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়েছেন বলে দাবি আত্মীয় থেকে পাড়া প্রতিবেশীদের।

মেরঠের বাসিন্দা মুহাম্মদ সারাফত (Mohd Sarafat) তাঁর মেয়ে আসমা খাতুনের বিয়ের জন্য এই কার্ড ছাপিয়েছেন। মার্চের ৪ তারিখ আসমার বিয়ে। হিন্দু বন্ধুদের নিমন্ত্রণ করতেই সারাফাত এই কাজ করেছেন বলে জানিয়েছেন। মুসলিম আত্মীয়-স্বজন এবং মুসলিম বন্ধুদের জন্য সারাফত আর একটি বিয়ের কার্ড উর্দুতে ছাপিয়েছেন। আরও পড়ুন: Women Friendly Liquor Shop: মহিলাদের দোকানমুখী করতে সরকারের উদ্যোগে আসছে 'ওমেন ফ্রেন্ডলি ওয়াইন শপ'

মুহাম্মদ সারাফত বলেন, "আমি ভেবেছিলাম যে হিন্দু-মুসলমানদের মধ্যে সখ্যতা প্রদর্শন করা ভালো ধারণা হবে। বিশেষত যখন সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়ে পড়ছে। আমার বন্ধুরা এই উদ্যোগে খুব ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।" তিনি যোগ করেন, "আমার অনেক আত্মীয় হিন্দি পড়তে পারে না এবং তাদের জন্য আমি উর্দুতেও কার্ড ছেপেছি।"