Woman Given Triple Talaq: স্বামীর তিন তালাকের পর হালালা’র নামে তান্ত্রিকের ধর্ষণের শিকার গৃহবধূ, ভোপালে শোরগোল
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

ভোপাল, ১২ ডিসেম্বর: সাংসারিক কাজে স্ত্রী কিছু ভুল করে ফেলেছে। এই খুঁতওয়ালা স্ত্রীকে নিয়ে সংসার করা যাবে না। তাই সঙ্গে সঙ্গেই স্ত্রীকে তিন তালাক (Triple Talaq) দেওয়ার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। গত ২৩ নভেম্বর চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে (Bhopal)। তালাকপ্রাপ্ত গৃহবধূর অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে গৃহবধূর স্বামী একা নয় গ্রেপ্তার হয়েছে এক তান্ত্রিকও (Tantrik)। হালালার নাম করে মহিলাকে ধর্ষণ করে ওই তান্ত্রিক। দুজনকে গ্রেপ্তারের পর আদালতে পেশ করা হলে ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

জানা গিয়েছে, খুঁতওয়ালা স্ত্রীকে নিয়ে সংসার করার মোটেই ইচ্ছে ছিল না ওই ব্যক্তির। তাই সাততাড়াতাড়ি তিন তালাক দিয়ে দেন। তবে রাগ পড়তেই বুঝতে পারেন বড়সড় ভুল করে ফেলেছেন। স্ত্রীকে ফের সংসারে ফিরিয়ে নিতে তিনি একদম তৈরি। কিন্তু কীভাবে সেই কাজ সম্পন্ন হবে তা জানতে বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলা শুরু করেন। এদিকে বিষয়টি জানতে পেরে এক তান্ত্রিক এসে ওই ব্যক্তিকে সমাধানের রাস্তা বাতলে দেয়। জানায় একমাত্র হালালার মাধ্যমেই ফের ওই মহিলা স্ত্রী হিসেবে ফিরে পেতে পারেন তিনি। স্বামী তাতে সম্মত হলে গৃহবধূকে একটি ফ্ল্যাটে নিয়ে গিয়ে ধর্ষণ করে ওই তান্ত্রিক। এতে নাকি হালালা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এবার নির্যাতিতা তাঁর পুরনো সংসারে ফিরে যেতে পারেন। বাস্তবে কিন্তু সেটা হল না। আরও পড়ুন-CAB Protest: নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তপ্ত অসম, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের বাড়িতে পাথর বৃষ্টি, আগুনে জ্বলল ছাবুয়া-পানিতোলা রেল স্টেশন

স্বামী আর কিছুতেই ধর্ষিতাকে নিজের স্ত্রীর মর্যাদা ফিরিয়ে দিতে রাজি নয়। এরপরই নির্যাতিতা গৃহবধূ থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই তান্ত্রিক ও নির্যাতিতার স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভোপালের সিটি পুলিশ সুপার আলিম খান জানিয়েছেন, বিচারকের নির্দেশে দুই ধৃতই এখন জেল হেফাজতে রয়েছে।