যৌন হেনস্থা এবং দুর্নীতির অভিযোগ, অপসারিত অর্থমন্ত্রকের ১২ অফিসার
মোদি (Photo Credits: ANI)

দিল্লি, ১১ জুন, ২০১৯: দুর্নীতির বিরুদ্ধে কড়া অবস্থান শুরু করে দিল মোদি সরকার। অবাধ্য সরকারি আধিকারিকদের বাগে আনতে এবার বাধ্যতামূলক অবসরে পাঠানো হল অর্থ দফতরের ১২ আধিকারিককে। এমনটাই সূত্রের খবর। এঁদের মধ্যে রয়েছেন আয়কর বিভাগের চিফ কমিশনার, প্রিন্সিপাল কমিশনার এবং কমিশনার পদমর্যাদার আধিকারিকরা। এঁদের বিরুদ্ধে সেন্ট্রাল সিভিল সার্ভিসের এফআর ৫৬(জে) ধারা প্রয়োগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

এঁদের বিরুদ্ধে যৌন হেনস্থা থেকে শুরু করে ঘুষ নেওয়ার একাধিক অভিযোগ রয়েছে। শুধু তাই নয় আট জনের বিরুদ্ধে সিবিআই তদন্ত শুরু হয়েছে। সূত্রের খবর এঁরা সকলেই বড় মাপের আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িত। তালিকায় রয়েছেন আয়করের যুগ্ম অধিকর্তা অশোক আগারওয়াল । তিনি আয়কর দপ্তরের (IT Department) যুগ্ম অধিকর্তা। তাছাড়া ইডি (Enforcement Directorate)-র প্রাক্তন ডেপুটি ডিরেক্টর (Deputy Director) এস কে শ্রীবাস্তভ সহ বেশ কয়েকজন প্রবীণ আধিকারিক রয়েছেন তালিকায়। আরও পড়ুন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি-র কেন পদত্যাগ করা উচিত পরিসংখ্যান দিয়ে বোঝালেন মুকুল রায়

 

আয়করের যুগ্ম অধিকর্তা অশোক আগারওয়াল দীর্ঘদিন ধরে সাসপেন্ড হয়ে আছেন। তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ছাড়াও স্বঘোষিত ধর্মগুরু চন্দ্রস্বামীকে সাহায্য করার অভিযোগ রয়েছে। ইডির প্রাক্তন কর্তা এসকে শ্রীবাস্তবের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনা হয়েছে। দুই মহিলা আধিকারিকের সঙ্গে অশালীন আচরণ করেছেন তিনি।