Mann Ki Baat: আজ ১১টায় 'মন কি বাতে' আজ মনের কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরন্দ্র মোদি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৮ জুন: মাসিক অনুষ্ঠান মন কি বাতে (Mann Ki Baat) আজ মনের কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বেলা ১১ টায় তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাত'-এর মাধ্যমে তিনি বক্তব্য রাখবেন। ১৫ জুন, প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানের ৬৬ তম পর্বের জন্য জনগণকে মতামত জানানোর জন্য বলেছিলেন। টুইট করে প্রধানমন্ত্রী বলেন, “চলতি মাসে মন কি বাত অনুষ্টিত হবে ২৮ জুন। ফলে হাতে এখনও ২ সপ্তাহ বাকি রয়েছে। তাই আগামী পর্বের মূল বিষয় কী হতে পারে তা নিয়ে আপনাদের চিন্তাধারা ও মতামত আমায় পাঠাতে থাকুন। ফলে বলার জন্য আমি অনেক সময় পাব। প্রচুর মানুষের সঙ্গে কথা বলার সুযোগ ঘটবে। এর ফলে করোনা পরিস্থিতি নিয়ে দেশের মানুষের বক্তব্যও জানতে পারব।”

আজকের পর্বে, প্রধানমন্ত্রী মোদি দুই মাসের বেশি লকডাউন চলার পর ১ জুন থেকে যে আনলক শুরু হয়েছে তার দিকেই মনোনিবেশ করবেন বলে করা হচ্ছে। আরও পড়ুন: Sharad Pawar On Rahul Gandhi's Remark: ৬২-তে চিন ভারতের এলাকা দখল করেছিল, অতীত মনে রাখতে হবে: লাদাখ ইশুতে রাহুল গান্ধির উলটো সুর শরদ পওয়ারের

গত পর্বে প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে গরিব মানুষ, শ্রমিকরা করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি জানান, সরকার এই সময়ে জনগণের সমস্যা নিরসনে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, "আমাদের দেশে এমন কোনও বিভাগ নেই যা এই রোগজনিত অসুবিধাগুলির দ্বারা প্রভাবিত নয়। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছেন গরিব মানুষ ও শ্রমিকরা। তাঁদের বেদনা, যন্ত্রণা এবং তাদের লড়াইয়ের কথা কথায় প্রকাশ করা যায় না।"