Andhra Pradesh Shocker: ডিভোর্সের ছক! গর্ভবতী স্ত্রীর রক্তে HIV সংক্রমিত রক্ত ঢুকিয়ে ধৃত স্বামী
প্রতীকী ছবি (Photo Credit- IANS)

অমরাবতী: গর্ভবতী স্ত্রীকে (Pregnant Wife) ডিভোর্স (Divorce) দিতে দরকার অজুহাত (Excuse)। তা তৈরি করতে নতুন এক ছক কষল স্বামী। ইঞ্জেকশনের সাহায্যে (Injection) ওই মহিলার শরীরে এইচআইভি সংক্রমিত রক্ত (HIV-Infected Blood) ঢোকানোর অভিযোগ উঠল তার বিরুদ্ধে। ইতিমধ্যেই অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করে জেরা করছে পুলিশ। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) অমরাবতীতে (Amaravati)।

ওই মহিলার অভিযোগ, তাঁর স্বামী চরণ তাঁকে ডিভোর্স দেওয়ার একটা যুক্তিযুক্ত অজুহাত (reasonable excuse) খুঁজছিল। আর সেই জন্য ছক কষে গর্ভাবস্থায় (Pregnancy) ভালো থাকার কথা বলে তাঁকে একটি ইঞ্জেকশন দেয়। পরে হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা (health check-up) করতে গিয়ে চোখ কপালে ওঠে ওই মহিলার। তিনি জানতে পারেন যে তাঁর শরীরে বাসা বেঁধেছে এইডস (HIV positive)।  আরও পড়ুন: Online Electricity Bill Fraud: বাড়ির বিদ্যুতের লাইন কাটার হুমকি হ্যাকারদের, বৃদ্ধ খোয়াল ৪৪ হাজার

এরপরই অমরাবতীর টাডেপল্লী থানায় (Tadepalli police station) গিয়ে পুলিশের কাছে অভিযোগ করেন ওই মহিলা। জানান, বিয়ের কিছুদিন পর থেকেই পণের (dowry) দাবিতে তাঁর উপর অকথ্য অত্যাচার চালাত স্বামী। মেয়ে জন্মানোর পর তার মাত্রা আরও বাড়ে। প্রতিদিনই ছেলে সন্তানের জন্য চাপ দিতে  থাকে। এর মাঝেই গর্ভবতী হয়ে পড়েন নির্যাতিতা। আর তারপরই তাঁর শরীরে এইডসের জীবাণু প্রবেশ করিয়ে বিবাহ বিচ্ছেদের কারণ তৈরি করার চেষ্টা করে অভিযুক্ত।

নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে চরণকে গ্রেফতার করে জেরা করছে পুলিশ। ওই মহিলার ডাক্তারি পরীক্ষাও (medical examination) করানোর প্রস্তুতি চলছে। সেই রিপোর্ট পাওয়ার পরেই পরবর্তী তদন্ত চালানো হবে বলেও জানিয়েছে তারা।