UP BJP MLA Protest Against Police: পুলিশকে বর্ণবিদ্বেষী আখ্যা দিয়ে রাতভর থানায় বিক্ষোভ যোগীর রাজ্যের বিজেপি নেতার
থানার বাইরে রাতভর বিক্ষোভে বিজেপি বিধায়ক (Photo Credit: Twitter)

উন্নাও, ৩০ জুলাই: এবার পুলিশের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ আনলেন যোগীর রাজ্যের বিজেপি নেতা (UP BJP MLA)। পুলিশ নিজের কাজ করছে না, অভিযোগ তুলে বুধবার রাতভর সদর থানার সামনে সদলবলে অবস্থান বিক্ষোভ করলেন বিজেপি বিধায়ক পঙ্কজ গুপ্তা। তাঁর অভিযোগ, স্থানীয় পুলিশের মধ্যে বর্ণবিদ্বেষ মূলক মনোভাব রয়েছে। তারা দায়িত্ব পালনের থেকে বেশি এড়াতেই পছন্দ করে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের উন্নাও শহরে। এনডি টিভিতে প্রকাশিত রিপোর্ট অনুসারে উন্নাওয়ের বিজেপি বিধায়ক পঙ্কজ গুপ্তা সমর্থকদের নিয়ে সদর থানার সামনে চলে আসেন। তারপর সেখানেই শুরু করেন অবস্থান বিক্ষোভ। তাঁর অভিযোগ, স্থানীয় থানার পুলিশকর্মীরা যোগীর রাজ্যে থেকে এখনও সমাজবাদী পার্টির মনোভাব প্রদর্শন করে চলেছে।

একেবার থানার দোরগোড়ায় সদলবলে বসে পড়েনি পঙ্কজ গুপ্তা। অনেক অনুরোধ উপরোধেও ওঠেননি। বরং দাবি করেন, সকালবেলা যদি থানার পদস্থকর্তা এসে তাঁর সঙ্গে কথা বলেন, তবেই বিক্ষোভ উঠবে, নচেৎ নয়। পঙ্কজবাবুর দাবি এই বিক্ষোভ প্রতিবাদ যোগী সরকারের বিরুদ্ধে নয়। বরং সেই সব পুলিশকর্মীদের বিরুদ্ধে যারা কর্তব্যে গাফিলতি দেখিয়ে যাচ্ছে। সেই সঙ্গে সমাজবাদী পার্টির ধ্যান ধারণাতেই পড়ে আছে। সাংবাদিকদের তিনি বলেন, “এখানকার পুলিশ সমস্ত সহ্যের সীমা ছাড়িয়ে গিয়েছে। আক্রান্ত বিতাড়িত বৃদ্ধকে বাঁচাতে পুলিশের কোনও উদ্যোগ নেই। আমি বিষয়টি নিয়ে যেই তদারকি করতে গেলাম, সাফ বলা হল, এই মুহূর্তে সময় নেই। পরে অভিযুক্তকে গ্রেপ্তার করা হবে। রাজনৈতিক দল হিসেবে বিজেপি এখানে পুলিশকর্মীদের করোনা যোদ্ধা মনে করে দেখভাল করছে। মুখ্যমন্ত্রী নিজে পুলিশকর্মীদের স্বাধীনভাবে কাজ করার ছাড়পত্র দিয়েছেন। কিন্তু এখানকার পুলিশকর্মীরা পুরোপুরি সমাজবাদী পার্টির মনোভাব বজায় রেখেছে। তারা কিছুতেই বর্ণবাদী মানসিকতার বাইরে বেরতে নারাজ।” আরও পড়ুন-Ram Mandir Construction: রাম মন্দিরের ভূমি পুজো উপলক্ষে সঙ্গমের পবিত্র জল ও মাটি পৌঁছালো অযোধ্যায়

এমতাবস্থায় পুলিশ জানিয়েছে, মন্দির নির্মাণের জন্য সরকারি জমিতে উচ্ছেদের কাজ চলছে। ওই জমিটি দখল করে বহুদিন ধরেই সেখানে কিছু মানুষ বসবাস করছে। সেই উচ্ছেদ করতে গিয়েই গোলমালের শুরু। পঙ্কজ গুপ্তার অভিযোগ, উচ্ছেদের নামে গৃহহীন মানুষগুলোকে বেধড়ক মারছে পুলিশ। এতেই তিনি ক্ষিপ্ত।