Liquor Sale in Unlock 4: বার ও রেস্তরাঁয় মদ বিক্রির নিষেধাজ্ঞা উঠল আনলক ৪-এ
মদের প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ৩০ অগাস্ট: শনিবার স্বরাষ্ট্রমন্ত্রক আনলক ৪-র (Unlock 4) নির্দেশিকা জারি করেছে। ৭ সেপ্টেম্বর থেকে গোটা দেশে ধাপে ধাপে বিধি মেনে চলবে মেট্রো (Metro)। ২১ সেপ্টেম্বর থেকে ওপেন থিয়েটার চালুরও সিদ্ধান্ত। তবে বন্ধই থাকবে সিনেমা হল। বন্ধই থাকছে শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও বার ও রেস্তরাঁতে মদ (Alcohol) বিক্রিতেও নিষেধাজ্ঞা উঠেছে। ১ সেপ্টেম্বর থেকে বিয়ার বার খোলা যাবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। রেস্তরাঁতে বসে মদ খাওয়া যাবে।

আনলক ১ ও ২-তে সরকার মদ বিক্রিকে নিষেধাজ্ঞা তোলেনি। যদিও আনলক ৩-তে মদ, তামাকজাত দ্রব্য, পান বিক্রি থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয় গ্রিন জোন ও অরেঞ্জ জোনে। এছাড়াও রেড জোনের যে এলাকাগুলি কনটেইনমেন্ট জোনের আওতায় ছিল না সেখানেও নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল। আরও পড়ুন: Unlock 4 Guidelines: চালু হবে মেট্রো, অনুমতি ওপেন থিয়েটার খোলারও, বন্ধ থাকছে স্কুল; আর কী কী কেন্দ্রীয় নির্দেশিকা রয়েছে আনলক-৪ এ?

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক শনিবার বিবৃতিতে বলেছে, ৭ সেপ্টেম্বর থেকে গোটা দেশে ধাপে ধাপে বিধি মেনে চলবে মেট্রো (Metro)। ২১ সেপ্টেম্বর থেকে ওপেন থিয়েটার চালুরও সিদ্ধান্ত। ২১ সেপ্টেম্বর থেকে সামাজিক, ধর্মীয়-সহ বিভিন্ন কারণে ১০০ জনের জমায়েত করার অনুমতি দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। তবে বিধিনিষেধ মানতে হবে। বন্ধ থাকবে সিনেমা হল ও সুইমিং পুল। স্কুল, কলেজ-সহ শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ সেপ্টম্বর পর্যন্ত বন্ধই থাকবে।