10 killed In Lightning Strikes In Andhra Pradesh: করোনা মহামারীর মধ্যেই অন্ধ্রপ্রদেশে বাজ পড়ে মৃত ১০
প্রতীকী ছবি (Photo Credit: Video Grab/Youtube)

অমরাবতী, ১০ এপ্রিল: অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) বাজ পড়ে (Lightning) মৃত্যু হল ১০ জনের। রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তর শুক্রবার একথা জানিয়েছে। অন্ধ্রপ্রদেশের তিনটি জেলায় বাজ পড়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এক বিজ্ঞপ্তিতে সরকার জানিয়েছ, বৃহস্পতিবার এসপিএস নেল্লোর জেলার (SPS Nellore district) পাঁচটি মন্ডলে বাজ পড়ে ৭ জনের মৃত্যু হয়। গুন্টুরে ২ জন এবং প্রকাশম জেলায় ১ জনের মৃত্যু হয়।

এসপিএস নেল্লোর জেলার দাগদার্থী মন্ডলের আওতাধীন চন্নুর গ্রামেই ৩ জনের মৃত্যু হয়েছে। জেলার এক আধিকারিক বলেন, "আমরা বজ্রপাতের সম্ভাব্য অবস্থান নিয়ে আগাম সতর্কতা জারি করেছি এবং লোকজনকে নিরাপদ স্থানে থাকতে বলেছি। তবুও মানুষের মৃত্যু হয়েছে।" আরও পড়ুন: AU Professor Is In Quarantine: তবলিকি জমাতে যাওয়ার খবর লুকিয়েছিলেন, এই অধ্যাপকের বিরুদ্ধে এফআইআর দায়ের পুলিশের

রাজ্য বিপর্যয় মোকাবিলা কমিশনার কে কান্না বাবু এই ধরণের দুর্ঘটনা এড়ানোর জন্য সাধারণ মানুষকে প্রশাসনের জারি করা নির্দেশ পালন করতে আবেদন করেছেন ও নিরাপদ জায়গায় থাকতে বলেছেন। তিনি বলেন, "বিশেষত কৃষক, ফার্মের মালিকদের পালিক পশুদের নিয়ে নিরাপদ জায়গায় থাকা উচিত।"