Jammu and Kashmir: পুলওয়ামায় চার জঙ্গি নিকেশ ভারতীয় নিরাপত্তা বাহিনীর, চলছে গুলির লড়াই
পুলওয়ামায় গুলির লড়াই। (Photo Credits: IANS)

শ্রীনগর, ৭ জুন: জম্মু-কাশ্মীরে অন্তত চার জঙ্গিকে গুলি করে নিকেশ করল ভারতীয় নিরাপত্তা বাহিনী। সংবাদসংস্থা ANI-র টুইট করে জানায়, পুলওয়ামা জেলার লাস্সিপোরা অঞ্চলে অভিযান চালিয়ে নিরাপত্তা বাহিনী চার জঙ্গিকে খতম করেছে। সকাল ৯টা পর্যন্ত খবর অনুযায়ী এখনও অভিযান চলছে। জঙ্গিদের লুকিয়ে থাকার আশঙ্কাপ্রকাশ করা হচ্ছে। সূত্রের খবর, এনকাউন্টার সাইট থেকে নিরাপত্তা বাহিনী ৩টি AK series-এর রাইফেল উদ্ধার করেছে। অভিযান চালাতে গিয়ে যখন নিরাপত্তা বাহিনী জঙ্গিদের কাছে চলে আসে, তখন জঙ্গিরা এলোপাথাড়ি গুলি চালাতে থাকে বলে খবর।

রিপোর্ট অনুযায়ী, জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সিকিউরিটি ফোর্স ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। পানজরান গ্রামের লাস্সিপোরা অঞ্চলে জঙ্গিদের থাকার খবর পেয়ে অভিযান চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। জঙ্গিদের কাছাকাছি যেতেই এলোপাথাড়ি গুলি উড়ে আসতে থাকে। পাল্টা দিতে শুরু করে ভারতীয় সেনা। আরও পড়ুন-পুলওয়ামায় বাড়িতে ঢুকে মহিলাকে গুলি করে খুন জঙ্গিদের

গুলির লড়াইয়ে জঙ্গিরা কোণঠাসা হতে থাকে। চার জঙ্গির দেহ উদ্ধার করা হয়। তাদের পরিচয়ের খোঁজ চলছে। নিরাপত্তার স্বার্থে পুরো এলাকার মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে বলা এলাকায় একেবারে সশস্ত্র হয়েই আক্রমণ চালানোর পরিকল্পনা নিয়েছিল বলে খবর। বেশ কয়েকমাস ধরেই পুলওয়ামায় জঙ্গি হানার ঘটনা ঘটেছে। ক দিন আগেই বাড়িতে ঢুকে এক মহিলাকে গুলিতে খুন করে জঙ্গিরা।

গত বছর জম্ম-কাশ্মীরে পাকিস্তানের বিরুদ্ধে ২,৯৩৬টি যুদ্ধবিরতি লঙ্ঘনের রিপোর্ট হয়। গত ১৫ বছরে যা ছিল সর্বোচ্চ। প্রতিদিন গড়ে ৮টি করে যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, ২০১৮ সালে যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় ৬১জনের মৃত্যু এবং ২৫০ জনের আহত হওয়ার ঘটনা ঘটে।