Mamata Banerjee: বিজেপি বিরোধিতায় একজোট হওয়ার ডাক, সোনিয়ার সঙ্গে বৈঠকের পর আশাবাদী মমতা
ছবি এএনআই

দিল্লি, ২৮ জুলাই: মোদী বিরোধিতায় দিল্লির রাজনীতিতে ক্রমশ প্রাসঙ্গিক হয়ে উঠছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একুশের বিধানসভা নির্বাচনের ফল বেরনোর পর থেকে রাজনৈতিক মহলে এমনই চর্চা শুরু হয়েছে জোর কদমে। সেই চর্চায় ঘৃতাহুতি দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের বর্তমান দিল্লি সফর। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্য়ায় যখন কংগ্রেসের অন্তর্বতী সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে দেখা করতে ১০ জনপথে পৌঁছন, তখন থেকে চড়তে শুরু করে রাজনৈতিক পারদ।

সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন তৃণমূল কংগ্রেস নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  'বিজেপিকে হারাতে প্রত্যেকের একযোগে লড়াই করা উচিত। আমি একা কিছুই নই। প্রত্যেককে একসঙ্গে কাজ করতে হবে।' এসবের পাশাপাশি তিনি বিরোধীদের মুখ কি না, সে বিষয়ে জিজ্ঞাসা করা হলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি কোনও নেতা নই, আমি সহযোদ্ধা।'

আরও পড়ুন:  Rahul Gandhi: 'পেগাসাস দিয়ে ভারতের গণতন্ত্রে আঘাত করেছেন মোদী,শাহ', অভিযোগ রাহুলের

সোনিয়া সাক্ষাৎ সেরে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, তাঁদের আজকের বৈঠকে সেখানে ছিলেন রাহুল গান্ধীও (Rahul Gandhi)। সোনিয়াজি তাঁকে চায়ের নিমন্ত্রণ করেছিলেন। কংগ্রেসের অন্তবর্তী সভানেত্রীর সঙ্গে সাধারণ আলোচনা হয়েছে। কোভিড পরিস্থিতি, পেগাসাসের মতো বিষয়গুলিও উঠে আসে সেখানে। খুব ভাল এবং ফলপ্রসূ হয়েছে আলোচনা।

আরও পড়ুন: Mamata Banerjee: 'অনেক আচ্ছে দিন হয়েছে, এবার সাচ্চে দিন দেখতে চাই', বললেন মমতা

ভবিষ্যতে বিরোধী জোট কেমন হবে, তা সময়ের অপেক্ষা। ভবিষ্যতে নিশ্চয়ই এ বিষয়ে আশার আলো দেখা যাবে বলেও আশা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

এদিকে পেগাসাস (Pegasus) নিয়ে  বুধবার সকাল থেকেই সুর চড়াতে দেখা যায় রাহুল গান্ধীকে। পেগাসাস কি কেন্দ্রীয় সরকার ভারতের মানুষের উপর প্রয়োগ করেছে বলে প্রশ্ন তোলেন রাহুল গান্ধী। রাহুলের সঙ্গে পেগাসাসের বিরোধিতা করতে দেখা যায় দেশের প্রায় সবকটি রাজনৈতিক দলেকই।