PF Diwali Gift: প্রভিডেন্ড ফান্ডে সুদ জমা করছে কেন্দ্র, জেনে নিন কীভাবে চেক করবেন আপনার ব্যালান্স
Photo Credits: EPFO

নয়াদিল্লি: কর্মচারীদের ভবিষ্যৎ তহবিল সংস্থা (Employees' Provident Fund Organisation) প্রভিডেন্ট ফান্ড (provident fund) অ্যাকাউন্টে (Central Government) সুদ (Interest) জমা করা শুরু করেছে কেন্দ্র, শুক্রবার সরকারি সংস্থার তরফে একটি বিবৃতি প্রকাশ করে একথা জানানো হয়েছে। ২০২২-২৩ আর্থিক বছরের জন্য পিএফ অ্যাকাউন্টে বিনিয়োগের সুদের হার ৮.১৫ শতাংশ। কিছু ব্যবহারকারী ইতিমধ্যেই তাঁদের অ্যাকাউন্টে তাঁদের সুদের পে-আউট পেয়েছেন, কিন্তু EPFO ​​বলেছে যে সমস্ত অ্যাকাউন্টে সুদের পরিমাণ প্রতিফলিত হতে সময় লাগতে পারে।

তাদের দেওয়া তথ্য অনুযায়ী. পুরো প্রক্রিয়াটি পাইপলাইনে রয়েছে এবং খুব শীঘ্রই প্রত্যেকের অ্যাকাউন্টে তা দেখানো হতে পারে। যখনই সুদ জমা হবে, তখনই তা জমা হবে এবং সম্পূর্ণ পরিশোধ করা হবে। জমা টাকা ও সুদের কোন ক্ষতি হবে না। গ্রাহকরা এই বিষয়ে ধৈর্য্য বজায় রাখুন।

এপ্রসঙ্গে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপেন্দর যাদব (Union Labour Minister Bhupender Yadav) বলেছেন, "ইতিমধ্যেই ২৪ কোটির বেশি পিএফ অ্যাকাউন্টে সুদ জমা হয়েছে। একবার সুদ জমা হয়ে গেলে, এটি ব্যক্তির পিএফ অ্যাকাউন্টে প্রতিফলিত হবে। কেউ একাধিক উপায়ে প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারে। তারা এটা করতে পারেন টেক্সট মেসেজ (text message), মিসড কল (missed call), উমং অ্যাপ (UMANG app) এবং ইপিএফও ওয়েবসাইটের ( EPFO website) মাধ্যমে। অর্থ মন্ত্রকের সঙ্গে পরামর্শ করে প্রতি বছর EPFO-এর সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি (CBT) দ্বারা PF সুদের হার নির্ধারণ করা হয়। চলতি বছর জুলাইয়ে সুদের হার ঘোষণা করেছিল ইপিএফও।" আরও পড়ুন: Javed Akhtar: 'হিন্দুরা সহনশীল, তাঁদের কাছ থেকে জীবনযাপনের পদ্ধতি শিখছি', বললেন জাভেদ আখতর