Ladakh Standoff: সীমান্ত বিরোধ সমাধানে আগামীকাল বৈঠক করবে ভারত ও চিন সেনা
India - China Representational Image (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৫ জুন: প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সীমান্ত বিরোধের সমাধানের জন্য আগামীকাল বৈঠক করবে ভারত (India) ও চিন (China) সেনা। লাদাখ সেক্টরের চুশুলের (Chushul in Ladakh sector) বিপরীতে চিনের মোল্দোতে ভারত-চিন সামরিক কমান্ডারদের (Indo-Sino Military Commanders) আলোচনা হবে। ভারতীয় দলের প্রতিনিধিত্বে থাকবেন ১৪ কর্পস কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিং, অন্যদিকে চিনের তরফে থাকবেন মেজর জেনারেল লিউ লিন।

মেজর জেনারেল লিউ লিন চিনের লিবারেশন আর্মির দক্ষিণ জিনজিয়াং সামরিক অঞ্চলের অধিনায়ক। পানগং তসো লেক অঞ্চলের নিকটবর্তী পূর্ব লাদাখে ভারতীয় ও চিনের সেনাদর মধ্যে সংঘর্ষের প্রায় এক মাস পরে এই বৈঠক হতে যাচ্ছে। আরও পড়ুন: Pregnant Elephant Death: কেরালায় অন্তঃসত্ত্বা হাতি হত্যার পিছনে 'আমজাত আলি এবং তামিম শেখ'! সরকারি ঘোষণা ছাড়াই অভিযুক্ত ঘোষণা সাংবাদিক ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক মিডিয়া উপদেষ্টার

লাদাখের পানগং তসো লেক অঞ্চলে উভয় পক্ষের প্রায় আড়াইশো সেনা সংঘর্ষে জড়ানোর পরে মে মাসে ইন্দো-চিন সীমান্ত উত্তেজনা ছড়িয়ে পড়ে। সেনারা একে অপর পক্ষকে পাথর ছুঁড়ে মারে এবং এতে দু'পক্ষের বেশ কয়েজন আহত হয়। সিকিম সেক্টরের নাকুলা পাসের কাছেও ৯ মে ভারত ও চিন সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়ে বলে খবর প্রকাশিত হয়েছিল।