Coronavirus In India: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬৮ লাখের গণ্ডি, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৮,৫২৪
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৮ অক্টোবর: দেশে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬৮ লাখের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৫২৪ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৭১ জনের। দেশে মোট করোনা আক্রান্ত ৬৮ লাখ ৩৫ হাজার ৬৫৬ জন। তার মধ্যে ৯ লাখ ২ হাজার ৪২৫ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৫৮ লাখ ২৭ হাজার ৭০৫ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫ হাজার ৫২৬ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত ৮ কোটি ৩৪ লাখ ৬৫ হাজার ৯৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে গতকাল পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৩২১টি নমুনা। আরও পড়ুন: Fake University List: দেশে ২৪টি ভুয়ো বিশ্ববিদ্যালয় রয়েছে, জানাল ইউজিসি; তালিকায় পশ্চিমবঙ্গের ২

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৬০ হাজার ৪৪৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬৩ লাখ ৯১ হাজার ৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৫২৯ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে অ্যামেরিকায়, ২ লাখ ১৬ হাজার ৭৮৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৭ লাখ ৭৬ হাজার ২২৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২ হাজার ৩৫৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৪৮ হাজার ৩০৪ জন।