COVID-19 Cases in India: দেশে একদিনে করোনায় আক্রান্ত ১৩ হাজার ৫৮৬, চিন্তা কমাচ্ছে সুস্থতার হার
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৯ জুন: দেশজুড়ে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা অব্যাহত। প্রতিদিন হু হু করে বাড়ছে সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ভারতে সবচেয়ে বেশি পেয়ে হয়েছে ১৩,৫৮৬ জন এবং মারা গেছেন ৩৩৬ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ওয়েবসাইট অনুসারে, এখন পজিটিভ ক্ষেত্রে মোট সংখ্যা ৩,৮০,৫৩২ জন। ১,৬৩,২৪৮ জন এখনও সক্রিয় রয়েছে এবং আরোগ্য লাভ করা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,০৪,৭১১। অন্যদিকে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে-১২,৫৭৩ জন।

মহারাষ্ট্রের (Maharashtra) অবস্থা এখনও সঙ্কটজনক। রাজ্যে এখন পর্যন্ত মোট ১২,০,৫০৪ টি মামলা রেকর্ড করা হয়েছে এবং এখন পর্যন্ত ৫,৭৫১ জন মারা গেছে। অন্যদিকে দিল্লির (Delhi) পরিস্থিতিও বেশ ভয়ঙ্কর। সেখানে মোট করোনাক্রান্তের সংখ্যা ৫০,০০০ এর কাছাকাছি পৌঁছেছে। তামিলনাড়ুতে (Tamil Nadu) মোট আক্রান্ত ৫২,৩৩৪ এবং ৬৩৫ জন ইতিমধ্যে মারা মারা গেছেন। আরও পড়ুন, দেশজুড়ে ফের ঊর্ধ্বমুখী পেট্রল-ডিজেলের দাম, জেনে নিন বিস্তারিত

করোনভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থতার হার ধীরে ধীরে বাড়ছে। বৃহস্পতিবার, ভারত সরকার জানিয়েছে, সুস্থতার হার ৫২.৯৯ শতাংশে উন্নীত হয়েছে। এছাড়াও, আরোগ্যলাভ ও মৃত্যুর অনুপাত দাঁড়িয়েছে ৯৪.০৭ শতাংশ:৫.৯৩ শতাংশ। মঙ্গলবার সুস্থতার হার ৫১.০৮ শতাংশের তুলনায় বুধবারের পুনরুদ্ধারের হার ছিল ৫২.৪৭ শতাংশ।