Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হলেন মাত্র ১৮,২২২ জন, মৃত্যু ২২৮ জনের
Representational Image | (Photo Credits: AFP)

নতুন দিল্লি, ৯ জানুয়ারি: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন মাত্র ১৮ হাজার ২২২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২২৮ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ১৯ হাজার ২৫৩ জন। দেশে মোট করোনা আক্রান্ত ১ কোটি ৪ লাখ ৩১ হাজার ৬৩৯ জন। তার মধ্য বর্তমানে চিকিৎসা চলছে ২ লাখ ২৪ হাজার ১৯০ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৫৬ হাজার ৬৫১ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৭৯৮ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

এদিকে করোনা পরীক্ষার নিরিখে এক মাইলস্টোন ছুঁয়েছে ভারত। গতকাল পর্যন্ত ১৮ কোটি নমুনা টেস্ট হয়েছে। তার মধ্যে গতকাল হয়েছে ৯ লাখ ১৬ হাজার নমুনার পরীক্ষা। আরও পড়ুন: Bhandara Hospital Fire: মর্মান্তিক! হাসপাতালে আগুন লেগে মৃত্যু হল ১০ সদ্যোজাতর

এদিকে সোমবার বিকেল চারটেয় সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভ্যাকসিন নিয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল দেশব্যাপী করোনা ভ্যাকসিনের দ্বিতীয় দফার ড্রাই রান শুরু হয়েছে। ভ্যাকসিন বাজারে এলে তা কী ভাবে দেওয়া হবে, দেওয়ার পর কী কী পদক্ষেপ নিতে হবে, সে সব বিষয়েই অবহিত করা হচ্ছে স্বাস্থ্যকর্মীদের। ইতিমধ্যে ভারত বায়োটেকের কোভ্যাক্সিন এবং অক্সোফোর্ডের কোভিশিল্ডকে জরুরিকালীন ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে।