Bilawal Bhutto Zardari: প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে তীব্র আপত্তিজনক মন্তব্য, পাকিস্তানের বিলাবলের বক্তব্যকে 'অসভ্য' বলল দিল্লি
Bilawal Bhutto (Photo Credit: Instagram)

দিল্লি, ১৬ ডিসেম্বর: পাকিস্তানের (Pakistan) বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টোর (Bilawal Bhutto) মন্তব্যকে 'অসভ্য' বলে কড়া নিন্দা করা হল ভারতের (India) তরফে। পাক বিদেশমন্ত্রী যেভাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তীব্র আপত্তিজনক মন্তব্য করেন, তার নিন্দা করা হল দিল্লির তরফে। প্রসঙ্গত ১৬ ডিসেম্বর ভারতে বিজয় দিবস পালন করা হয়। ১৯৭১ সালের এই দিনে ভারতীয় সেনার সামনে আত্মসমর্পণ করে পাকিস্তান।  সেই প্রসঙ্গ উত্থাপন করে পাকিস্তানের বিদেশমন্ত্রীকে আক্রমণ করা হয় দিল্লির তরফে। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরকে ভুলে গিয়েছে পাকিস্তান। পাকিস্তানি সেনা যেভাবে হিন্দু এবং বাংলাদেশিদের উপর অত্যাচার শুরু করে, আজকের দিনে তার পরিসমাপ্তি হয়। সেই সব কথা পাকিস্তান ভুলে গিয়েছে বলেও বিলাবল ভুট্টোকে কড়া আক্রমণ করে দিল্লি।

আরও পড়ুন: Bilawal Bhutto Makes Highly Objectionable Statement PM Modi: প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে তীব্র আপত্তিজনক মন্তব্য পাক মন্ত্রীর, দেখুন

২৬/১১-র জঙ্গি হামলার অন্যতম অভিযুক্ত লাকিউর রহমান লকভি এবং হাফিস সইদের বিরুদ্ধে পাকিস্তান কোনও পদক্ষেপ করেনি। লকভি এবং হাফিজ সইদ পাকিস্তানে খোলামেলা ঘুরে বেড়াচ্ছে বলে রাষ্ট্রসংঘে অভিযোগ করা হয় ভারতের তরফে। দিল্লির ওই মন্তব্যের পর প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে তীব্র আপত্তজনক মন্তব্য করেন পাক বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো।

পাকিস্তানের মন্ত্রী বলেন, ''ভারতকে (India) বলতে চাই, ওসামা বিন লাদেনের মৃত্যু হয়েছে কিন্তু গুজরাটের কসাই এখনও জীবিত। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।'' ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে ওই মন্তব্য প্রকাশ্যে আসতেই তা নিয়ে জল্পনা শুরু হয়।  পাকিস্তানের বিদেশমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্কে তীব্র আপত্তিজনক মন্তব্য করায় পালটা মুখ খোলা হয় দিল্লির (Delhi) তরফে।