Jammu And Kashmir: পাকিস্তানকে ভাল লাগলে ফারুক সেখানেই যান, কাশ্মীরে জঙ্গি হামলার পর কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর
Farooq Abdullah, Prahlad Joshi (Photo Credit: Twitter)

দিল্লি, ১৪ ডিসেম্বর: ফারুক আবদুল্লা ( Farooq Abdullah) অনেকবার বলেছেন পাকিস্তানের সঙ্গে কথা বলতে। ফারুক আবদুল্লার যদি পাকিস্তানকে বেশি পছন্দ হয়, তাহলে জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী সেখানে গিয়ে বসবাস করতে পারেন। ন্যাশনাল কনফারেন্স প্রধানকে এভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী (Prahlad Joshi)।

 

সোমবার শ্রীনগরের (Srinagar) পন্থ চক এলাকায় জম্মু কাশ্মীর (Jammu And Kashmir) পুলিশের গাড়ির উপর হামলা চালায় জঙ্গিদের একটি দল। জঙ্গিদের এক নাগড়ে গুলিতে ৩ পুলিশ কর্মীর মৃত্যু হয়। আহত হন আরও ১৭ জন। আহতদের সঙ্গে সঙ্গে স্থানীয় বেশ কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনার পর গোটা এলাকা ঘিরে তল্লাশি চালানো হয়। সোমবার জঙ্গি হামলার ঘটনার পর মুখ খোলেন ফারুক আবদুল্লা। তিনি বলেন, ভারত, পাকিস্তান (Pakistan) নিজেদের অহঙ্কার ঝেড়ে ফেলুক। নিজেদের অহঙ্কার ঝেড়ে ফেলে ভারত,পাকিস্তানের নিজেদের মধ্যে কথা বলা উচিত বলে মন্তব্য করেন ফাররুক আবদুল্লা।

আরও পড়ুন:  Jammu And Kashmir: ফের রক্তাক্ত জম্মু কাশ্মীর, পুলিশের গাড়িতে জঙ্গি হামলায় নিহত ২, আহত ১৭

পাশাপাশি তিনি আরও বলেন, জম্মু কাশ্মীরের মানুষের হৃদয় কীভাবে জয় করা যায়, সে বিষয়ে পদক্ষেপ করা উচিত কেন্দ্রীয় সরকারের। জম্মু কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনতে সেখানকার মানুষকে ভাল রাখতে কেন্দ্রের পদক্ষেপ করা উচিত বলেও দাবি করেন ফারুক আবদুল্লা।

সোমবারের ঘটনার পর জম্মু কাশ্মীর পুলিশের আইজিপি বলেন, পুলিশের (Police) গাড়ির উপর হামলার ঘটনা জঙ্গিদের পূর্ব পরিকল্পিত। জম্মু কাশ্মীরে হামলা চালিয়ে বিদেশিদের খুন এবং স্থানীয় পর্যটকদের শেষ করতেই ওই ধরনের হামলা চালানো হয়। যারা এই ঘটনা ঘটিয়ে চম্পট দিয়েছে, শিগগিরই তাদের খুঁজে বের করা হবে বলে আশ্বাস দেন জম্মু কাশ্মীরের আইজিপি।

জম্মু কাশ্মীর পুলিশের উপর হামলার ঘটনায় আজ পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করেন স্থানীয় মানুষ। জঙ্গি হামলায় ৩ পুলিশ কর্মীরমৃত্যুর পরই পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ আরও জোরদার হয়।