Virendra Singh Mast: 'গাড়ি বিক্রি কমলে রাস্তায় ট্র্যাফিক জ্যাম কেন', সংসদে বললেন বিজেপি সাংসদ বীরেন্দ্র সিং মস্ত
বিজেপি সাংসদ বীরেন্দ্র সিং মস্ত (Photo Credit: File Image)

নতুন দিল্লি, ৫ ডিসেম্বর: ধর্ষণ, পেঁয়াজের অত্যাধিক দাম নিয়ে সম্প্রতি বেশ কয়েকটি বক্তব্য সামনে এসেছে। যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। সংসদের (Parliament) অভ্যন্তরে এ বার অটোমোবাইল (automobile) শিল্পে মন্দা নিয়ে আরও একটি দায়িত্বজ্ঞানহীন বক্তব্য করলেন এক বিধায়ক। সেই বিধায়ক আবার সরকার পক্ষেরই। আজ লোকসভায় বক্তব্য রাখছিলেন উত্তরপ্রদেশের বালিয়ার বিজেপি সাংসদ বীরেন্দ্র সিংহ মস্ত ( Virendra Singh Mast)। বক্তব্য রাখতে গিয়ে তিনি অটো মোবাইল শিল্পে মন্দার দাবি খারিজ করে দেন। শুধু তাই নয় রাস্তায় ট্র্যাফিক যানজটের সঙ্গে গাড়ি বিক্রির বিষয়টি তুলনা টানেন। তিনি বলেন, "দেশ ও সরকারের বদনাম (defame) করতেই লোকজন বলছে যে অটোমোবাইল শিল্পে মন্দা চলছে। যদি গাড়ি বিক্রি সত্যিই কমে, তবে রাস্তায় ট্র্যাফিক জ্যাম (traffic jams) কেন?"

দীর্ঘদিন ধরে অটো সেক্টর মন্দার মধ্য দিয়ে চলছে। সেপ্টেম্বর মাস পর্যন্ত দেশে গাড়ি বিক্রি ক্রমেই কমেছে। সরকার কয়েকটি পদক্ষেপ নেওয়ার পর অক্টোবরে বিক্রি বেড়েছে ০.২৮ শতাংশ। আরও পড়ুন: Onion Price Hike: টাকা-পয়সার বদলে পেঁয়াজ দিয়ে অটোভাড়া মেটাচ্ছেন যাত্রীরা, ভাইরাল ভিডিও

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সেপ্টেম্বরে অটো সেক্টরে মন্দার জন্য যুব সমাজের ঘাড়ে দোষ চাপিয়েছিলেন। তিনি বলেছিলেন যে গাড়ি কেনার পরিবর্তে ওলা ও উবারের মতো ক্যাবে চড়তে পছন্দ করে যুবকরা। নির্মলা সীতারামন বলেন, "ভারত স্টেজ ৬ দূষণনীতি এবং নবীন প্রজন্মের মানসিকতা, যাঁরা গাড়ি কেনার চেয়ে ওলা ও উবার ব্যবহার করতে বেশি পছন্দ করেন, গাড়িশিল্পে বড়সড় প্রভাব ফেলেছে। বছর দুই আগেও এই শিল্পে সুদিন দেখা গেছিল।"