IAF Mi-17V5 Helicopter Crash: বিপিন রাওয়াতের কপ্টারের দায়িত্বে পি এস চৌহান, দুর্ঘটনার আগে বাড়িতে ফোন করেন বায়ুসেনা অফিসার
General Bipin Rawat (Photo Credit: File Photo)

দিল্লি, ৯ ডিসেম্বর: বুধবার তামিলনাড়ুর (Tamil Nadu) কুন্নুরে ভেঙে পড়ে সেনা হেলিকপ্টার এমআই-১৭ (IAF Mi-17V5 Helicopter)। ওই সেনা কপ্টারে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত (CDS Bipin Rawat)  তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ আরও ১২ জন। কুন্নুরে যে সেনা কপ্টার ভেঙে পড়ে, সেখানে বিপিন রাওয়াতদের সঙ্গে ছিলেন উইং কমান্ডার পি এস চৌহানও। উত্তরপ্রদেশের আগ্রার বাড়িতে যখন কপ্টার দুর্ঘটনার খবর এসে পৌঁছয়,  সেই সময় চকথা বলতে পারছেন তাঁর মা সুশীলা চৌহান। সুলুর থেকে বুধবার ১১.৪৫ মিনিট নাগাদ পি এস চৌহান কপ্টার নিয়ে সুলুরের দিকে রওনা দেন। কপ্টার ওড়ানোর আগে মায়ের সঙ্গে এবং পরিবারের সঙ্গে কথা বলেন পি এস চৌহান। ছেলে যে তাঁদের সঙ্গে শেষবারের মতো কথা বলছেন, তা ভাবতেই পারেননি কেউ। সংবাদমাধ্যমের তরফে যখন কপ্টার দুর্ঘটনার খবর পান সুশীলা চৌহান, তখন তিনি কার্যত বাকরুদ্ধ হয়ে যান।

৫ সন্তানের সবচেয়ে ছোট পি এস চৌহান। মধ্যপ্রদেশের রেওয়ার সেনা স্কুল থেকে পাশ করার পর বায়ুসেনায় যোগ দেন ২০০০ সালে। ২০০৭ সালে বিয়ে করেন পি এস চৌহান। বাবা, মা , দিদি ছাড়াও বাড়িতে পি এস চৌহানের রয়েছেন তাঁর স্ত্রী এবং দুই সন্তান।

আরও পড়ুন: IAF Mi-17V5 Helicopter Crash: বরুণ সিংয়ের জীবনমরণ লড়াই, ক্যাপ্টেনকে রক্ষা করতে সব ব্যবস্থা, বললেন রাজনাথ

বুধবার দু্র্ঘটনার খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েন পি এস .চৌহানের বাবা সুরেন্দ্র চৌহান। ছেলে যে আর কখনও ফিরে আসবে না, তা ভাবতেই পারছেন না সুরেন্দ্র চৌহান। তাই তাঁর আগ্রার বাড়িতে নেমে এসেছে শোকের ছায়া।