Covovax: আগামী অক্টোবরেই কোভোভ্যাক্স টিকা ভারতে চালুর বিষয়ে আশাবাদী, জানালেন সেরাম কর্তা আদর পুনাওয়ালা
সেরাম কর্তা আদর পুনাওয়ালা (Photo: ANI)

নতুন দিল্লি, ৬ অগাস্ট: কোভিডের কোভোভ্যাক্স (Covovax) টিকা আগামী অক্টোবর মাসে ভারতে পাওয়া যাবে বলে আশাবাদী তিনি। আজ একথা জানালেন সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সিইও আদর পুনাওয়ালা (Adar Poonawalla)। তিনি বলেন, আমি আশাবাদী যে ভারতে প্রাপ্তবয়স্কদের জন্য কোভোভ্যাক্স টিকা অক্টোবরে মাসে পাওয়া যাবে। এছাড়া শিশুদের জন্য টিকা ২০২২ সালের এপ্রিল নাগাদ পাওয়া যাবে।

আজ পুনাওয়াল্লা সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন। উভয়ের মধ্যে বৈঠক প্রায় ৩০ মিনিট ধরে চলে। বৈঠক শেষে বেরিয়ে সেরাম কর্ণধার সহায়তার জন্য সরকারকে ধন্যবাদও জানান। তিনি এও জানান যে, টিকার চাহিদা মেটাতে কোভিশিল্ডের উৎপাদন ক্ষমতা বাড়ানোর চেষ্টা করছে তাঁর সংস্থা। কোভোভ্যাক্সের দাম কত হবে? এই প্রশ্নের উত্তরে পুনাওয়ালা জানান, টিকা আসার পরই সবাই তা জানতে পারবে। আরও পড়ুন: India-China Border Dispute: পূর্ব লাদাখের গোগরা অঞ্চল থেকে সেনা সরিয়ে নিল ভারত-চিন, ভেঙে ফেলা হল অস্থায়ী কাঠামো

পুনাওয়ালা বলেন, সরকার আমাদের সাহায্য করছে এবং আমরা কোন আর্থিক সংকটের সম্মুখীন হচ্ছি না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে পাওয়া সব ধরনের সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞ।