Omicron Spread: গুজরাটে ওমিক্রনের থাবা, নতুন আক্রান্ত ৯
Covid-19 Cases In India (Photo: File)

গান্ধীনগর, ২৩ ডিসেম্বর: গুজরাটে (Gujarat) ফের নতুন ওমিক্রন আক্রান্তের (Omicron) সন্ধান মিলল। বুধবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের তথ্য অনুযায়ী সেখানে নতুন করে ওমিক্রনের কবলে পড়েছেন আরও নয় জন। সবমিলিয়ে গুজরাটে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২৩।  এই নতুন ৯ আক্রান্তের মধ্যে শুধু আমেদাবাদে ৫ জনের শরীরে ওমিক্রন বাসা বেঁধেছে। দু’জন ওমিক্রন আক্রান্ত রয়েছেন আনন্দ জেলায়। বাকি দু’জন মেহসানা জেলায়। জানা গেছে, ওমিক্রনের কবল থেকে সুস্থ হয়ে ইতিমধ্যেই বাড়ি ফিরেছেন ৪ জন। তবে বাকি ১৯ জন আক্রান্ত এখনও চিকিৎসাধীন রয়েছে। তবে গুজরাটে এখনও পর্যন্ত কোনও ওমিক্রন আক্রান্তের মৃত্যুর খবর নেই।

এদিকে তানজানিয়া থেকে ওমিক্রনকে সঙ্গে নিয়ে এসেছিলেন তিনজন।অন্যদিকে ইংল্যান্ড, কঙ্গো ও দুবাই থেকে একজন করে ওমিক্রন আক্রান্ত গুজরাতে এসেছেন। বাকি দুই আক্রান্তের বাইরে যাওয়ার কোনও ইতিহাস না থাকলেও দু’জনই এক ওমিক্রন রোগীর সংস্পর্শে আসেন বলে খবর।

উল্লেখ্য, গুজরাটের মোট আটটি জেলায় ছড়িয়েছে ওমিক্রন। জামনগর, গান্ধীনগর, সুরাট, আমেদাবাদ, রাজকোট, মেহসানা, আনন্দ, বদোদরায় ওমিক্রন পজিটিভ রোগী রয়েছে। বুধবার গুজরাটে ৯১ জনের শরীরের কোভিডের জীবাণু মিলেছে। একই দিনে রাজ্যে করোনার বলি ২। এই মুহূর্তে গুজরাটে অ্যাক্টিভ রোগী ৬৩৭ জন।রাজ্যে মোট কোভিড রোগীর সংখ্যা ৮ লাখ ২৮ হাজার ৭৯৪। এই রাজ্যে কোভিডের মৃত ুমিছিলে শামিল ১০ হাজার ১০৬ জন।