Government Employees Will Not Get Hike In DA: সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের
(Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৩ এপ্রিল: করোনার (Coronavirus Pandemic) কারণে দেশে জুড়ে চলছে দ্বিতীয় দফার লকডাউন। যার কারণে বিশেষ কিছু ক্ষেত্র ছাড়া বন্ধ সমস্ত ক্ষেত্রের উৎপাদন। ভাঁড়াটে টানও যথেষ্ট। এমতাবস্থায় সরকারি কর্মচারীদের ডিএ (Dearness allowance) নিয়ে বড়সড় ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। বর্ধিত মহার্ঘভাতা সামনের বছরের ১ জানুয়ারি পর্যন্ত না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও বর্তমান হারে মহার্ঘভাতা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

আজ কেন্দ্রীয় সরকারের তরফে এক বিবৃতিতে ঘোষণা করা হয়েছ, কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের (Pensioners) মহার্ঘভাতা এবং মহার্ঘত্রাণের (Dearness relief) অতিরিক্ত কিস্তি চলতি বছরের ১ জানুয়ারি থেকে প্রদান করা হবে না। এছাড়া চলত বছরের জুলাই এবং আগামী বছরের জানুয়ারির অতিরিক্ত কিস্তিও দেওয়া হবে না। তবে বর্তমান হারে মহার্ঘভাতা এবং মহার্ঘত্রাণ দেওয়া অব্যাহত থাকবে। আরও পড়ুন: Mukesh Ambani: ফেসবুককে ৯.৯৯ শতাংশ শেয়ার বেচে ফের এশিয়ার ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি

গতমাসে, সরকারি কর্মচারিদের মহার্ঘভাতা ১৭ শতাংশ থেকে বাড়িয়ে ২১ শতাংশ করে মন্ত্রিসভা। তবে করোনা ভাইরাস অতিমারীর কারণে, টান বড়েছে সরকারের ভাঁড়ারে, ফলে সেই সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হচ্ছে। সূত্রের খবর, আর্থিক পরিস্থিতির উন্নতি হলে আগামী বছর মহার্ঘভাতা বৃদ্ধি এবং এরিয়ার দেওয়ার সিদ্ধান্ত হতে পারে।