Akhand Bharata: প্রথমে পাক অধিকৃত কাশ্মীরকে জুড়ুন, ভাগবতের 'অখণ্ড ভারতের' পালটা মন্তব্য শিবসেনার
Mohan Bhagwat, Sanjay Raut (Photo Credit: Twitter/ANI)

মুম্বই, ১৪ এপ্রিল:  প্রথমে পাক অধিকৃত কাশ্মীরকে (POK) ভারতের সঙ্গে জুড়ন, তারপর পাকিস্তান, শ্রীলঙ্কাকে জুড়ে অখণ্ড ভারত (India) তৈরি করুন। অখণ্ড ভারত তৈরি তো গর্বের বিষয়। তবে ১৫ বছর নয়। ১৫ দিনের মধ্যে এসব করে দেখান। মোহন ভাগবতের অখণ্ড ভারত বক্তব্যের পালটা এমনই মন্তব্য করেলন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে শিবসেনা (Shiv Sena) মুখপাত্র বলেন, অখণ্ড ভারত তৈরি করতে চাইলে, ভাগবতের সেই ইচ্ছেকে স্বাগত। কেউ তাঁকে বাধা দেবে  না। কিন্তু ১৫ বছর নয়, ১৫ দিনের মধ্যে অখণ্ড ভারত তৈরি করুন বলে মোহন ভাগবতের উদ্দেশে মন্তব্য করেন শিবসেনা মুখপাত্র।

সঞ্জয় রাউত আর বলেন, অখণ্ড ভারত কে না দেখতে চায়। মোহন ভাগবত অখণ্ড ভারতের কথা বললে, প্রত্যেকে তাঁকে সমর্থন করবে। সে যতই বিরোধী রাজনীতিবিদই হন না কেন।

আরও পড়ুন: Russia-Ukraine War: পুতিন বাহিনীর কবজায় মারিউপল? মানুষের কাছে ত্রাণ পৌঁছনোয় বাধা রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের

প্রসঙ্গত মোহন ভাগবত সম্প্রতি মন্তব্য করেন, আগামী ১৫ বছরের মধ্যে অখণ্ড ভারত তৈরি হবে। নিজের জীবদ্দশতেই তিনি অখণ্ড ভারত তৈরি দেখতে পাবেন বলেও মন্তব্য করেন মোহন ভাগবত। যদি সবাই একযোগে কাজ করেন, তাহলে আর কয়েক বছরের মধ্যেই অখণ্ড ভারত তৈরি হবে বলে মন্তব্য করেন আরএসএস প্রধান। সংঘ চালকের ওই মন্তব্যের পর এবার পালটা মন্তব্য করলেন শিবসেনা সংসদ।