Delhi: কৃষি বিলের প্রতিবাদে যন্তর মন্তরে বিক্ষোভ কৃষকদের, কড়া নিরাপত্তার মোড়কে দিল্লি
দিল্লিতে কৃষকরা বিক্ষোভ দেখাবেন

দিল্লি, ২২ জুলাই: বর্ষাকালীন অধিবেশনের মাঝে বৃহস্পতিবার দিল্লির (Delhi) যন্তর মন্তরে বিক্ষোভ দেখাবেন কৃষকরা। কেন্দ্রের কৃষক বিলের প্রতিবাদেই যন্তর মন্তরে আজ বিক্ষোভ দেখাবেন কৃষকরা (Farmers Protests)। ফলে সিঙ্ঘু সীমান্তে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

জানা যাচ্ছে, সিঙ্ঘু সীমান্ত (Singhu border) সহ বিভিন্ন জায়গা থেকে মিছিল করে বৃহস্পতিবার যন্তর মন্তরে হাজির হবেন কৃষকরা। এরপরই কৃষি বিল প্রত্যাহারের দাবিতে দেখানো হবে বিক্ষোভ। দিল্লির প্রাণকেন্দ্রে কৃষক বিক্ষোভ ঘিরে আজ ফের রাজধানী শহর উত্তপ্ত হয়ে ওঠে কি না, সেদিকেই নজর রয়েছে প্রায় গোটা দেশের।

সময়ুক্ত কিষাণ মোর্চার তরফে ২০০ জন এবং কিষাণ মজদুর সংসর্গ কমিটির তরফে ৬ জন যন্তর মন্তরে হাজির হয়ে বিক্ষোভ প্রদর্শন করবেন। বিকেল ৫টা পর্যন্ত তাঁদের এই কর্মসূচি রয়েছে। ফলে গোটা এলাকা জুড়ে নিরাপত্তা আরও কড়া করা হয়েছে। পাশাপাশি কোভিড নিয়ম বিধি মেনেই যাতে এই বিক্ষোভ হয়, সেদিকে রয়েছে নজর। করোনা নিয়ম মেনেই আজকের প্রতিবাদ এবং বিক্ষোভ আন্দোলনের সম্মতি দেওয়া হয়েছে দিল্লি সরকারের তরফে।

আরও পড়ুন: Mamata Banerjee: 'বিজেপিকে দেশ থেকে বিতাড়িত করা না পর্যন্ত খেলা হবে', হুঙ্কার মমতার

দিল্লি পুলিশের তরফে জানা যাচ্ছে, সিঙ্ঘু সীমান্ত থেকে বাসে করে  বিক্ষোভরত কৃষকদের যন্তর মন্তরে ( Jantar Mantar ) নিয়ে আসা হবে। পুলিশের নজরদারিতেই বিক্ষোভকারীরা সিঙ্ঘু থেকে দিল্লির দিকে রওনা দেবেন। যে সমস্ত কৃষকদের নিজেদের পরিচয় পত্র রয়েছে, তাঁরাই একমাত্র সেখানে আসতে পারবেন। অন্য কাউকে পুলিশ যন্তর মন্তরে প্রবেশের অনুমতি দেবে না বলে খবর। পাশাপাশি কৃষকদের বিক্ষোভকে কেন্দ্র করে যাতে কোনও ধরনের নিরাপত্তা বিঘ্নিত না হয়, তার জন্য উপযুক্ত ব্যবস্থা করা হয়েছে ়দিল্লির পুলিশের তরফে।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই কষক নেতা রাকেশ টিকায়েত সিঙ্ঘু সীমান্তের দিকে রওনা দিয়েছেন আজকের বিক্ষোভে অংশ নিতে।