UPSC Exam: ইউপিএসসি সিভিল সার্ভিসের জন্য অতিরিক্ত সুযোগ নয়, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্রীয় সরকার
ফাইল ফোটো (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২২ জানুয়ারি: ইউপিএসসি সিভিল সার্ভিসের (UPSC Civil Services) জন্য আবেদনকারীদের দ্বিতীয়বার সুযোগ দেওয়া হবে না। আজ কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টের (Supreme Court) কাছে একথা জানিয়েছে। অর্থাৎ করোনাভাইরাস মহামারীর কারণে যে সমস্ত আবেদনকারী ২০২০ সালের পরীক্ষা দিতে পারেননি তাঁরা আর অতিরিক্ত সুযোগ পাবেন না। এই বিষয়ে পরবর্তী শুনানি ২৫ জানুয়ারি।

২০২০ সালের অক্টোবরে ইউপিএসসি-র প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়েছে। কিন্তু করোনা মহামারীর কারণে অনেক আবদনকারী পরীক্ষা দিতে পারেননি। এই পরীক্ষা দিতে না পারা কয়েকজন সুপ্রিম কোর্টে একটি মামলা করেন। তাঁদের দাবি, ইউপিএসসি পরীক্ষা দেওয়ার জন্য অতিরিক্ত সুযোগ দিতে হবে। মামলার শুনানিতে শীর্ষ আদালত কেন্দ্র এবং ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনকে (ইউপিএসসি) নির্দেশ দেয় যাতে তারা আবেদনকারীদের অতিরিক্ত সুযোগ দেওয়ার বিষয়ে বিবেচনা করে। শীর্ষ আদালত বয়সের ঊর্ধ্বসীমাও একই পরিমাণ বাড়ানোর প্রস্তাব করেছিল। আরও পড়ুন: Parliamentary Committee Grilled Twitter: স্বরাষ্ট্রমন্ত্রীর অ্যাকাউন্ট বন্ধ করায় টুইটারকে তুলোধনা সংসদীয় কমিটির

আজ কেন্দ্রর অতিরিক্ত সলিসিটর জেনারেল (এএসজি) এসভি রাজু বিচারপতি এএম খানওইলকারের নেতৃত্বাধীন বেঞ্চকে জানিয়ে দিয়েছেন অতিরিক্ত সুযোগ দিতে চায় না কেন্দ্রীয় সরকার।