Madhyamik Results 2020: কবে হবে মাধ্যমিকের ফল প্রকাশ? কী বলল মধ্যশিক্ষা পর্ষদ
পরীক্ষা (Representational Image | (Photo Credits: PTI)

কলকতা, ২১ মে: অগাস্টে মাধ্যমিকে ফল (Madhyamik Results 2020) প্রকাশ হবে বলে জানাল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE)। লকডাউনের কারণে ফল প্রকাশ দেরি হচ্ছ বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি কল্যাণময় গাঙ্গুলি (Board President Kalyanmoy Ganguly)। Wbresults.nic.in তে গিয়ে সকল পরীক্ষার্থী তাদের ফলাফল দেখতে পাবে। কয়েকদিন আগে কল্যাণময়বাবু বলেন, “খাতা দেখার পরবর্তী প্রক্রিয়া শেষ হতে এক মাস সময় লাগবে। কাজেই, অগাস্টের মধ্যেই ফলাফল ঘোষণা করা যেতে পারে বলে আপাতত মনে করছি।”

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও জানিয়ে ছিলেন যে লকডাউন উঠে যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলেই মাধ্যমিকের ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। আরও পড়ুন: WBCHSE Exam Dates Announced: করোনার জেরে স্থগিত উচ্চমাধ্যমিকের ৩ পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করলেন পার্থ চ্যাটার্জি, জেনে নিন সম্ভাব্য তারিখ

২০১৯ সালে আজরে দিনেই মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছিল। মোট ১০ লাখ ৫০ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। যার মধ্যে ৮ লাখ ৭৬ হাজার পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। সামগ্রিক পাসের হার ছিল ৮৬.০৭ শতাংশ। এবছর মাধ্যমিক পরীক্ষা ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল এবং ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিল। এই বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লাখ ১৫ হাজার।