JEE Main 2021 Dates: আজই JEE Main 2021-র সূচি ঘোষণা, জানালেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়েল নিশঙ্ক
কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৬ ডিসেম্বর: আজই জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার (JEE Main 2021) তারিখ ঘোষণা হবে। জানিয়ে দিলেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক (Education Minister Ramesh Pokhriyal ‘Nishank’)। মন্ত্রী বলেছেন যে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা সম্পর্কেও তিনি অবহিত করবেন। গতকাল, ন্য়াশনাল টেস্টিং এজেন্সি (National Testing Agency) জেইই মেইন ২০২১ তারিখের উল্লেখ করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যদিও পরে সেই বিজ্ঞপ্তি প্রত্যাহার করা হয়।

আজ শিক্ষামন্ত্রী টুইটারে এক ভিডিও বার্তা পোস্ট করে বলেন, “জেইই (মেইন) পরীক্ষা সংক্রান্ত আপনাদের গঠনমূলক পরামর্শ শেয়ার করার জন্য সবাইকে ধন্যবাদ। আমরা আপনাদের পরামর্শগুলি বিবেচনা করেছি। আজ সন্ধে ৬টায় আমি পরীক্ষার তারিখ ও কতবার পরীক্ষা নেওয়া হবে তা ঘোষণা করব। সঙ্গে থাকুন।"

১০ ডিসেম্বর একটি ওয়েবিনারে অংশ নেন শিক্ষামন্ত্রী। যেখানে তিনি বলেছিলেন যে মন্ত্রক একাধিক সেশনে জেইই মেইন পরীক্ষা নেওয়ার বিষয়ে পর্যালোচনা করছে। প্রত্যাহার করা বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছিল যে প্রবেশিকা পরীক্ষা চারটি সেশনে অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী আগেই বলেছিলেন যে প্রবেশিকা পরীক্ষা আরও আঞ্চলিক ভাষায় নেওয়া হবে। ইংরেজি ছাড়াও সম্ভবত হিন্দি, অসমিয়া, বাংলা, গুজরাতি, কন্নড়, মারাঠি, মালয়ালাম, ওড়িয়া, পাঞ্জাবী, তামিল, তেলেগু এবং উর্দুতে এই পরীক্ষা নেওয়া হবে বলে আশা করা হচ্ছে।