Khela Hobe: কেন্দ্রে মোদী বিরোধী প্রধান মুখ মমতাই? লোকসভায় স্লোগান উঠল 'খেলা হবে'
ফাইল ছবি

দিল্লি, ২৮ জুলাই: বুধবার লোকসভার (Lok Sabha) অধিবেশন শুরু হতেই স্লোগান ওঠে 'খেলা হবে' (Khela Hobe)। অধিবেশনের মাঝেই বিরোধী দলের সাংসদরা 'খেলা হবে' বলে স্লোগান দিতে শুরু করেন। ফলে হট্টগোল শুরু হয়ে যায়। পাশাপাশি 'পেগাসাস প্রজেক্ট' (Pegasus) নিয়ে সরকারকে আলোচনা করতে হবে বলেও দাবি তোলেন বিরোধীরা।

বুধবার লোকসভার অধিবেশন নিয়ে মুখ খোলেন রাহুল গান্ধী। কংগ্রেসের ওয়েনাড়ের সাংসদ বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি, পেগাসাস এবং কৃষক আন্দোলন নিয়ে সরকারকে আলোচনা করতে হবে। তাঁরা কোনওভাবেই এই তিনটি ইস্যু থেকে নিজেদের অবস্থান বদল করবেন না বলে স্পষ্ট জানান রাহুল (Rahul Gandhi)।

আরও পড়ুন: Himachal Pradesh: হিমাচলে নদীর রুদ্ররূপ, সন্তানকে নিয়ে জলের তোড়ে ভেসে গেলেন মা

অন্যদিকে বুধবার দিল্লিতে হাজির হয়ে প্রধানমন্ত্রী মোদীর (PM Narendra Modi) সঙ্গে দেখা করে তাকে সৌজন্য সাক্ষাৎ বলে অভিহিত করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পেগাসাস নিয়ে প্রধানমন্ত্রী সর্বদল ডাকুন বলে দাবি করেন তৃণমূল কংগ্রেস নেত্রী। যা নিয়ে সুর চড়াতে শুরু করেন বিরোধীরা।

প্রসঙ্গত একুশের বিধানসভা নির্বাচনের সময় থেকে রাজ্য জুড়ে স্লোগান উঠতে শুরু করে 'খেলা হবে' বলে। তৃণমূলের ওই স্লোগানকে ধার করেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। জনপ্রিয় 'খেলা হবে' স্লোগানকে দিবস হিসেবে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান, আগামী ১৬ অগাস্টকে 'খেলা হবে' দিবস হিসেবে পালন করা হবে। ওইদিন রাজ্যে প্রায় প্রতিটি ক্লাবকে ফুটবল দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।