Delhi Fire: সিলিন্ডার ফেটে ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল রাজধানী দিল্লি, জ্বলে গেল ২ টি জুতোর কারখানা
সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লিতে (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৪ ডিসেম্বর: সিলিন্ডার (Cylinder) ফেটে ভয়াবহ আগুন লেগে জ্বলে গেল দিল্লির ২ টি জুতোর কারখানা (Shoe Factory)। ANI-র খবর অনুযায়ী, আউটার দিল্লির (Outer Delhi) নারেলা ইন্ডাস্ট্রিয়াল এলাকায় (Narela Industrial Area) ২ টি জুতোর কারখানায় আগুন লাগে। আগুন নেভাতে ঘটনাস্থলে দিল্লি ফায়ার সার্ভিসের ২৮ টি ফায়ার ইঞ্জিন আসে। তবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। তবে কারখানার ভিতরে অনেকে উপস্থিত ছিল। দমকলের কর্মীরা জানিয়েছে, যারা আটকে পড়েছিলেন তাদের উদ্ধার করা হচ্ছে। এখনও পর্যন্ত উদ্ধার কাজ চলছে। যেখানে আগুন লাগে, সেখানে পরপর দুটি জুতোর কারখানা ছিল। একটি কারখানায় আগুন লাগার পর সেইআগুন নেভাতে না নেভাতেই আরেকটি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। ফলে আরও বিপত্তি বাধে। আরও পড়ুন, দিল্লিতে কাপড়ের গুদামে আগুন, মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৯

 

গতকাল উত্তর-পশ্চিম দিল্লির কিরারি (Kirara) এলাকায় একটি কাপড়ের গুদামঘরে ভয়াবহ আগুন লাগে। ঘটনাস্থলে ৯ জন মারা যায় এবং ১০ জন আহত হয়। আগুন লাগে রাত প্রায় ১২.৩০ টা নাগাদ। একটি তিন তলা বিল্ডিঙের নীচের তলায় এই গুদামঘরটি (Warehouse) ছিল। কোনো অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। এমনকি একটা সিঁড়ি পর্যন্ত এখানে ছিল না। তার কিছুদিন আগে দিল্লির একটি লাগেজ ম্যানুফ্যাক্টরিং কারখানায় আগুন লাগে। এই কারখানাটি রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডিতে সংকীর্ণ গলির ভিতর অবস্থিত। আগুন লাগার দিন কারখানার ভিতর শ্রমিকরা ঘুমোচ্ছিলেন। ভোর ৫ টা নাগাদ আগুন লাগে। এরপর আগুন ভয়াবহ আকার ধারণ করে ৪৩ জন মারা গেছিলেন।