Covid-19 Vaccination: দুর্ঘটনায় গুরুতর জখম হয়ে শয্যাশায়ী ছিলেন, কোভিড টিকা নিতেই হাঁটতে, কথা বলতে শুরু করলেন!
Vaccine (Photo credits: Flickr)

বোকারো, ১৪ জানুয়ারি: পথদুর্ঘটনায় গুরুতর জখম হয়ে শয্যাশায়ী (Bedridden) হয়ে পড়েছিলেন, হারিয়েছিলেন হাঁটাচলা ও কথা বলার শক্তি। সেই ব্যক্তির কোভিড টিকা (Covid-19 Vaccine) নেওয়ার পর সুস্থ হয়ে উঠলেন। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের (Jharkhand) বোকারো (Bokaro) জেলায়। চিকিৎসকরা জানিয়েছেন, ৫৫ বছর বয়সি ওই ব্যক্তিকে কোভিশিন্ডের (Covishield) প্রথম ডোজ দেওয়া হয়। তারপরই তিনি হাঁটতে এবং কথা বলতে শুরু করেন। বিস্ময়কর ঘটনাটি সামনে আসতেই তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।

ঝাড়খণ্ডের বোকারো জেলার পিটারওয়ার ব্লকের উত্তরসারা পঞ্চায়েত এলাকার সালগাদিহ গ্রামের বাসিন্দা দুলারচাঁদ মুন্ডা পাঁচ বছর আগে দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনায় তাঁর মেরুদণ্ডে আঘাত লাগে। সেই থেকেই তিনি শয্যাশায়ী ছিলেন। পরবর্তী সময়ে হাঁটাচলা ও কথা বলার ক্ষমতাও হারিয়ে ফেলেন।

পিটারওয়ার কমিউনিটি হেলথ সেন্টারের ইনচার্জ আলবেলা কেরকেটা বলেছেন যে পরিবারের একমাত্র রোজগেরে দুলারচাঁদকে তাঁর বাড়িতেই ৪ জানুয়ারি কোভিশিল্ড টিকা দেন স্থানীয় এক অঙ্গনওয়াড়ি কর্মী। পরের দিন সকাল থেকেই মুন্ডা শুধু হাঁটতে শুরু করেননি, কথা বলতেও শুরু করেন। যা দেখে পরিবারের লোকজন হতবাক হয়ে যায়। আরও পড়ুন: Guwahati-Bikaner Express Derail: বিকানের এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬, আজই ঘটনাস্থলে পৌঁছবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

বোকারোর সিভিল সার্জন জিতেন্দ্র কুমার বলেছেন, সরকার এই বিষয়টি তদন্ত করার জন্য তিন সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করেছে। তিনি বলেন, "এ এক বিস্ময়কর ঘটনা। আমরা মুন্ডার চিকিৎসার ইতিহাস খতিয়ে দেখব।"