COVID19 Testing Kit: ভারতে কোভিড টেস্টিংয়ে বিপ্লব আনতে চলেছে স্পাইসহেলথ, মাত্র ৪৯৯ টাকায় আরটি-পিসিআর টেস্টিং কিট
স্পাইসহেলথের কোভিড টেস্টিং কিট উদ্বোধনে অমিত শাহ (Picture Credits: SpiceHealth)

গুরুগ্রাম, ২৪ নভেম্বর: ভারতে কোভিড-১৯ টেস্টিংয়ে বিপ্লব আনতে চলেছে স্পাইসহেলথ। সাধারণ মানুষের জন্য রিয়েল-টাইম পলিমেরেস চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) পরীক্ষাগুলি অনেক কম দামে সরবরাহ করার লক্ষ্যে স্পাইসহেলথ ঘোষণা করেছে কোভিড -১৯ টেস্টিংয়ের জন্য শুধুমাত্র ৪৯৯ টাকায় পাওয়া যাবে।  

শুধু তাই নয়, সোয়াব পরীক্ষার পর যে দীর্ঘ সময় রিপোর্টের জন্য অপেক্ষা করতে হয়, এই টেস্টে সেই সময়ও ব্যয় করতে হবে না। পরীক্ষার ৬ ঘণ্টা পরই মিলবে রিপোর্ট। এখনও পর্যন্ত দেশে যে টেস্টগুলি হয় তার জন্য রিপোর্ট হাতে পেতে সময় লেগে যায় ২৪ ঘণ্টা থেকে ৪৮ ঘণ্টা। যা রোগীর পক্ষে বেশ ঝুঁকিপূর্ণ হতে পারে। আরটি-পিসিআর হ'ল বিশ্বব্যাপী সর্বাধিক ব্যবহৃত এবং সবচেয়ে নিখুঁত কোভিড টেস্টিং কিট। আরও পড়ুন, গেমপ্রেমীদের জন্য সুখবর! ভারতীয় সংস্থা হিসেবে নথিভুক্ত হয়ে ফিরছে PUBG

ভারত সরকার এবং রাজ্য সরকারের সংস্থার সহযোগিতায় পরিচালিত হবে। আইসএমআর, এআইএমএস-তে স্পাইসহেলথের প্রথম মোবাইল টেস্টিং ল্যাবরেটরিতে উদ্বোধন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী প্রফেসর বলরাম ভার্গব, আইসিএমআর সচিব ডিএইচআর ও ডিজি, অজয় ​​সিং, সিএমডি, স্পাইসজেট এবং স্পেস হেলথের সিইও শ্রীমতি অবনী সিংও উপস্থিত ছিলেন।

সোমবার স্পাইসহেলথের সিইও অবনী সিং বলেছেন,“স্পাইসহেলথে আজ আমাদের সকলের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। যতটা সম্ভব সাশ্রয়ী মূল্যের কোভিড -১৯ পরীক্ষা করার লক্ষ্যে আমরা এই গুরুত্বপূর্ণ পদক্ষেপনিয়েছি। ভারতের জন্য আরটি-পিসিআর পরীক্ষা করা চ্যালেঞ্জিং। আমরা বিশ্বব্যাপী এই মহামারীটির বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের দেশের প্রচেষ্টায় অবদান রাখতে পেরে গর্বিত।"

শীঘ্রই জাতীয় রাজধানীর বিভিন্ন অঞ্চলের পাশাপাশি আগামী দিনে দেশের অন্যান্য অংশেও এই পরীক্ষার সুবিধা আসবে।