Coronavirus Death Toll in India Rises: করোনা আক্রান্তে ভারতে পঞ্চম মৃত্যু, মৃত মুম্বইয়ের বাসিন্দা
করোনার আতঙ্ক Representational Image (Photo Credits: PTI)

মুম্বই, ২২ মার্চ: দেশে করোনা আক্রান্তে পঞ্চম মৃত্যু (Fifth Death)। শনিবার রাতে মহারাষ্ট্রে (Maharashtra) করোনা আক্রান্ত ৬৩ বছরের বৃদ্ধের মৃত্যু হয়। এই রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২। মহারাষ্ট্র স্বাস্থ্য বিভাগ জানায়, যে বৃদ্ধের মৃত্যু হয় তিনি বহুদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং ইস্কেমিক হৃদরোগে ভুগছিলেন। এইমুহূর্তে সারা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩২৪। মহারাষ্ট্রে এইমুহূর্তে আক্রান্তের সংখ্যা বেশি, প্রায় ৬৩ জন। কেরালায় আক্রান্তের সংখ্যা ৫৫।

এর আগে ইতালি (Italy) থেকে জয়পুর ঘুরতে (Tourist) এসেছিলেন বছর ৬৯-র আন্দ্রে কার্লে (Andrey Carly)। জয়পুরে (Jaipur) এসে করোনায় আক্রান্ত হওয়ায় এসএমএস হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। গত ২৯ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ আইসোলেশনে রাখা হয়। এরপর হাসপাতালের চিকিৎসায় সাড়া দেন তিনি। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। গত ১৪ মার্চ তাঁর আবার রক্ত পরীক্ষা হলে তাঁর শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। একেবারে সুস্থ হয়ে যান তিনি। কিন্তু মৃত্যুর মুখ থেকে সুস্থ হয়েও ছাড় পেলেন না ভ্রমণ পিপাসু আন্দ্রে। অবশেষে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এমনটাই জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশজুড়ে চলছে 'জনতা কার্ফু', ঘরবন্দী গোটা দেশ

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা 'জনতা কার্ফু'-তে প্রয়োজনীয় জিনিস এবং পরিষেবাগুলির ব্যবসা ছাড়া ব্যবসা প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থা ব্যতীত অন্য সমস্ত আজ বন্ধ থাকবে। সারা দেশে পরিবহন ক্ষতিগ্রস্ত হবে। রেলপথ জানিয়েছে, দূরপাল্লা বা শহরতলির কোনও ট্রেন চলাচল করবে না, তবে ইতিমধ্যে যেগুলি চলছে তারা দিনের বেলা থামানো হবে না। ইন্ডিগো এবং গোএয়ার সহ বেশ কয়েকটি এয়ারলাইন জানিয়েছে তারা হয় ন্যূনতম সামর্থ্যে পরিচালনা করবে বা সমস্ত বিমান বাতিল করবে। দিল্লি, বেঙ্গালুরু এবং অন্যান্য শহরে কোনও মেট্রো ট্রেন চলবে না।