Coronavirus Death In India: কর্নাটকে মৃত ৬৫ বছরের বৃদ্ধ, দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৮
মহামারী করোনা(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৭ মার্চ: দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৮। আজ কর্নাটকে (Karnataka) ৬৫ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এএনআই জানিয়েছে, মৃত ব্যক্তি কর্নাটকের তুমাকুরুতে (Tumakuru) মারা যান। জানা গেছে যে মৃত ব্যক্তি ৫ মার্চ ট্রেনে দিল্লি গেছিলেন এবং ১১ মার্চ তিনি ফিরে আসেন। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই ব্যক্তি যাঁদের যাঁদের সঙ্গে ট্রেনের কামরায় ছিলেন সেই সমস্ত যাত্রীদের সন্ধান করা হচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কর্নাটকে এনিয়ে তিনজনের মৃত্যু হল। বৃহস্পতিবার এক প্রবীণ মহিলার মৃত্যু হয়। ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুও হয়েছিল কর্নাটকের কালাবুরগিতে।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২৪। তাঁদের মধ্যে ৬৬১ জনের চিকিৎসা চলছে। ৬৬ জন সুস্থ হয়েছেন। করোনাভাইরাসের মোকাবিলায় দেশের বিভিন্ন রাজ্যের পরিস্থিতি জানতে এবং সেখানে কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা নিয়ে বিভিন্ন রাজ্যের রাজ্যপালদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শুক্রবার সকাল ১০টায় মহারাষ্ট্র, কেরল, কর্নাটক, হরিয়ানার রাজ্যপাল এবং দিল্লির উপরাজ্যপালের সঙ্গে বৈঠক করেন রাষ্ট্রপতি। আরও পড়ুন: 'Operation Namaste': করোনা মোকাবিলায় দেশজুড়ে ৮টি কোয়ারেন্টাইন ভারতীয় সেনার, অভিযানের নাম ‘অপারেশন নমস্তে’

সারা বিশ্বের করোনায় সংক্রমণের সংখ্যা আরও বেড়েছে। এ দিন গোটা বিশ্বে জুড়ে এই ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩২ হাজার ২৫৩। এখনও পর্যন্ত গোটা বিশ্বে এতে ২৪ হাজার ৭২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যার নিরিখে এ দিন চিনকেও ছাপিয়ে গেছে অ্যামেরিকা।