Coronavirus Cases in India: দৈনিক সংক্ৰমণ নামল ৫০ হাজারের নীচে, কমল মৃত্যু সংখ্যাও
(Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৬ জুন:  দেশে আশা জাগিয়ে ৫০ হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণের সংখ্যা (Coronavirus Cases in India)। গতকালের নিরিখে অনেকটা নিম্নমুখী মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের খবর অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত ৪৮ হাজার ৬৯৮ জন। মারণ ভাইরাসের বলি ১ হাজার ১৮৩ জন। একদিনে সুস্থতার সংখ্যা ৬৪ হাজার ৮১৮। শুক্রবারের বুলেটিনে, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫১ হাজার ৬৬৭। একই সময়ে মৃতের সংখ্যা ছিল ১,৩২৯। সুস্থ হয়েছিলেন ৬৪ হাজার ৫২৭ জন।

দেশে করোনা সংক্রমণের সংখ্যা ৩ কোটি পার করে গেল। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ০১ লক্ষ ৮৩ হাজার ১৪৩। এর মধ্যে সুস্থতার সংখ্যা ২ কোটি ৯১ লক্ষ ৯৩ হাজার ০৮৫। করোনায় এখনও অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৫ লক্ষ ৯৫ হাজার ৫৬৫ জন। মারণ ভাইরাসে প্রাণ গিয়েছে মোট ৩ লক্ষ ৯৪ হাজার ৪৯৩ জনের। আরও পড়ুন, বাড়ছে সংক্রমণ, মধ্যপ্রদেশে করোনার ডেল্টা প্লাসে আক্রান্ত ৭, মৃত্যু ২ জনের

এরই মধ্যে চোখ রাঙাচ্ছে ডেল্টা প্লাস। করোনার এই নয়া ভ্যারিয়েন্টের জেরে শুক্রবারই মধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে ২ জনের। চিকিৎসকদের কথায়, মধ্যপ্রদেশে যে দুজনের মৃত্যু হয়েছে করোনার নয়া ভ্যারিয়েন্টের জেরে, তাঁদের কারও করোনা (Corona Vaccine) টিকা নেওয়া ছিল না। পাশাপাশি মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ডেল্টা প্লাসের জেরে ৭ জন আক্রান্ত হয়েছেন বলে খবর। যাঁদের মধ্যে ৩ জনের ভ্যাকসিনের পরপর দুটি ডোজই নেওয়া ছিল। হোম আইসোলেশনে থেকে ওই ৩ জন ক্রমশ রোগমুক্তির পথে বলে খবর। মধ্যপ্রদেশের ভোপাল, উজ্জ্বয়িন, রাইসেন এবং অশোকনগরের বাসিন্দারাই করোনার ডেল্টা প্লাসে আক্রান্ত। যার মধ্যে ভয় ধরাতে শুরু করেছে এক শিশুর আক্রান্ত হওয়ার খবর। বছর দুইয়ের ওই শিশু কীভাবে করোনার এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হল, তা নিয়ে চিকিৎসকদের কপালে ভাঁজ পড়তে শুরু করেছে।