উত্তরপ্রদেশের প্রাক্তন দাপুটে মন্ত্রী- সাংসদ রতনজিত সিং কংগ্রেস ছাড়লেন
Congress Flag. (Photo Credits: PTI)

লখনউ , ২৫ জানুয়ারি: উত্তরপ্রদেশ নির্বাচনের (UP Elections 2022) আগে ফের বড় ধাক্কা খেল কংগ্রেস। ক দিন আগেই রায়বেরালির বিধায়ক অদিতি সিং কংগ্রেস (Congress) ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে হাত শিবিরকে বড় ধাক্কা দিয়েছেন। এবার কংগ্রেসকে ধাক্কা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রতনজিত প্রতাপ নারাইন সিং। কুশীনগর লোকসভার প্রাক্তন সাংসদ রতনজিত প্রতাপ সিং (Ratanjit Pratap Narain Singh) কংগ্রেস ছাড়লেন। দলকে তিনি পদত্যাগপত্র পাঠিয়েও দিয়েছেন।

জোর জল্পনা, পাদুরাউনার রাজা সাহেব হিসেবে পরিচিত রতনজিত এবার বিজেপিতে যোগ দেবেন। ২০১৯ লোকসভায় তিনি কংগ্রেসের টিকিটে দাঁড়িয়ে কুশীনগর থেকে ভাল ভোট পেলেও হেরে গিয়েছিলেন। তিনি এখন ঝাড়খণ্ড ও ছত্তিশগড়ে কংগ্রেসের দায়িত্বে ছিলেন। তাঁর বাবা সিপিএন সিং ইন্দিরা গান্ধীর ক্যাবিনেটে কেন্দ্রীয় রাষ্ট্র প্রতিরক্ষামন্ত্রী। প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশ ভোটে দায়িত্ব নিয়ে ময়দানে নেমে ভাল লড়াই করলেও এবার কংগ্রেসের জয় সংখ্যা দু অঙ্কে যায় কি না তা নিয়ে সন্দেহ আছে। যদিও প্রার্থী বাছাই থেকে মহিলাদের নিয়ে প্রচার করে প্রিয়াঙ্কা এবার দলের পালে হাওয়া টানতে কম চেষ্টা করছে না। আরও পড়ুন: বিধিনিষেধ তুলে দ্রুত স্বাভাবিক জীবনে ফিরবে দিল্লি, জানালেন কেজরিওয়াল

এদিকে, প্রথম দফার প্রার্থী তালিকায় বিজেপি বেশ কয়েকজন বিধায়ককে বাদ দেয়। শোনা যাচ্ছে আরও ৮০ জন বিধায়ককে বাদ দিয়ে নতুন মুখকে প্রার্থী করতে চলেছে বিজেপি। রাজ্যের ৪০৩টি আসনের মধ্যে বিজেপি লড়বে ৩৮০টিতে। বাকি ২৩টি আসনে শরিক দলগুলি আপনা দল ও নিশাদ পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। বিজেপি এবার প্রার্থী বাছাইয়ে জোর দিচ্ছে জেতার সম্ভাবনাকেই।