Telangana: কাগজ কলে ক্লোরিন গ্যাস লিক, আতঙ্ক ছড়াল গোটা এলাকায়
Gas Leak | Image used for representational purpose (Photo Credits: PTI)

আসিফাবাদ, ১১ মে: বিশাখাপত্তনমের পর এবার তেলেঙ্গানা। সোমবার দুপুরে তেলেঙ্গানার কাগজ কল (Chlorine Gas Leak) থেকে লিক করে ক্লোরিন গ্যাস। তেলেঙ্গানার (Telangana) আসিফাবাদে ঘটনাটি ঘটে। ঘটনার সময় কাগজ কলে (Paper Mill) ছিলেন ২০ জন শ্রমিক। শ্বাসকষ্টের জেরে গুরুতর অসুস্থ হয়ে পড়েন এক শ্রমিক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় বলে সূত্রের খবর। আরও পড়ুন: IRCTC Online Train Ticket Booking: যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ ছিল আইআরসিটিসি-র অনলাইন টিকিট বুকিং, সন্ধে ৬ টায় আবার চালু 

হিন্দুস্থান টাইমসের রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ফ্যাক্টরিতে তিনটি ক্লোরিন গ্যাসের সিলিন্ডার ছিল। এরমধ্যে একটি সিলিন্ডার লিক করে ক্লোরিন গ্যাস ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

গত ৭ মে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে এলজি পলিমার প্ল্যান্ট থেকে স্টাইরিন গ্যাস লিক করে। যার জেরে অসুস্থ হয়ে পড়েন প্রায় হাজারখানেক মানুষ। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন একাধিক মানুষ। রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি মৃতদের পরিবারকে ১ কোটি টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন। বৃহস্পতিবার ফের নতুন করে কারখানা খুললেও সেই ঘটনার ভয়াবহ স্মৃতি এখনও টাটকা। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ক্লোরিন গ্যাস লিক করার ঘটনায় আতঙ্ক ছড়াল।