Bihar Elections: 'বিহার নির্বাচনের সময় পিকনিক করছিলেন রাহুল গান্ধী,' ক্ষোভপ্রকাশ আরজেডি নেতা শিবানন্দ তিওয়ারির
রাহুল গান্ধী ও আরজেডি নেতা শিবানন্দ তিওয়ারি (Photo Credits: ANI/File)

পাটনা, ১৬ নভেম্বর: বিহার বিধানসভা নির্বাচনে (Bihar Assembly Election) জয় সেই জেডিইউ-এনডিএ (JDU-NDA) জোটেরই। তবে হাড্ডিহাডি লড়াই শেষে বেশ ভালো ফল করেছে লালু পুত্র তেজস্বী যাদবের দল আরজেডি। বিহারের একক বৃহত্তম দল আপাতত আরজেডি। তবে এই জোটে কংগ্রেসের মুখথুবড়ে পড়ার কারণে রাহুল গান্ধীর পুরোদমে কাজে না লাগাকেই দায়ী করলেন আরজেডি নেতা শিবানন্দ তিওয়ারি।

তিনি জানান,"মহাজোটে কংগ্রেস ৭০ টি আসনে প্রার্থী দিয়ে ৭০ টি জনসভাও করেনি। রাহুল গান্ধী তিনদিনের জন্য এসেছিলেন, প্রিয়াঙ্কা গান্ধী ভদরা তো আসেনই নি। যাঁরা বিহারের সঙ্গে জড়িত নন তাদের দিয়ে প্রচার করানো হয়েছে। এটা ঠিক নয়। জোরকদমে যখন নির্বাচন চলছিল রাহুল গান্ধী প্রিয়াঙ্কা ভদরার শিমলার বাড়িতে বসে পিকনিক করছিলেন। এভাবে কি দল চলে? তারা তো বিজেপিকেই সুবিধা করে দিচ্ছে।" এভাবেই কংগ্রেসকে মহাজোটে হারার কারণ দিয়ে তেঁতে ওঠেন আরজেডি নেতা। আরও পড়ুন, কেওড়াতলা মহাশশ্মানে আজই শেষকৃত্য হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের, জানালেন মুখ্যমন্ত্রী

বিহার নির্বাচনে ৭০ টি আসনে প্রার্থী দিয়ে কংগ্রেসের ঝুলিতে এসেছে ১৯ টি আসন। কম আসনে প্রার্থী দিয়ে তুলনামূলক অনেক ভালো ফল করেছে বামদলগুলি। এক লড়ে একক বৃহত্তম দল হিসেবে নির্বাচিত হয়েছে তেজস্বী। যদিও কংগ্রেস এই অভিযোগকে উড়িয়ে দিয়েছে। তাদের অভিযোগ, আসন বন্টনে দেরি করার জন্য এই ফল হয়েছে বিহারে বলে জানিয়েছে তারা।