Confidence Vote In Rajasthan Assembly: রাজস্থান বিধানসভায় আস্থাভোটে জয়ী অশোক গেহলতের নেতৃত্বাধীন কংগ্রেস

জয়পুর, ১৪ অগাস্ট: রাজস্থান বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিল কংগ্রেস (Congress)। আজ অশোক গেহলতের (Ashok Gehlot) সরকার আস্থা ভোটে জয় পেয়েছে। ধ্বনি ভোটের মাধ্যমে আস্থাভোট হয় বিধানসভায়। ২১ অগাস্ট পর্যন্ত বিধানসভা মুলতবি করে দেন স্পিকার সিপি জোশি। আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী শান্তি কুমার ধারিওয়াল আস্থাভোটের প্রস্তাব উত্থাপন করে ও বিজেপিকে নিশানা করেন। তাঁর অভিযোগ, অশোক গেহলত সরকারকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করছে বিজেপি।

তিনি বলেন, "অশোক গেহলত বিজেপিকে রাজস্থানে পাঠ শিখিয়েছেন। আমরা এখানে গোয়া বা মধ্যপ্রদেশের মতো ঘটনা ঘটতে দিইনি।" এদিকে রাজস্থান সরকার নিজে থেকেই আস্থাভোটের প্রস্তাব দেওয়াতে বিজেপি আর আস্থাভোটের দাবি জানায়নি। তারা তাদের পরিকল্পনা বাতিল করে দেয়। আরও পড়ুন: Kerala Plane Crash: কেরালা বিমান দুর্ঘটনায় ২২ জন উদ্ধারকারী করোনা আক্রান্ত

আস্থাভোটের পর কংগ্রেস নেতা সচিন পাইলট (Sachin Pilot) বলেন, "সরকার যে আস্থাভোটে প্রস্তাব নিয়ে এসেছিল, তা আজ রাজস্থান বিধানসভায় খুব ভালো সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে পাস হয়েছে। বিরোধীদের বিভিন্ন প্রচেষ্টা সত্ত্বেও ফলাফল সরকারের পক্ষে আছে। যা সমস্ত সন্দেহকে পুরোপুরি থামিয়ে দিয়েছে। উঠে আসা সমস্ত ইশুগুলির জন্য একটি রোডম্যাপ প্রস্তুত করা হয়েছে। আমার সম্পূর্ণ বিশ্বাস সেই রোডম্যাপ সময়মতো ঘোষণা করা হবে।"

তিনি আরও বলেন, "আগে আমি সরকারের অংশ ছিলাম কিন্তু এখন নেই। কে কোথায় তা গুরুত্বপূর্ণ নয়, তবে মানুষের হৃদয়ে এবং মনের মধ্যে কী রয়েছে সেটাই আসল। বসার বিষয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না।"