Arvind Kejriwal Sworn In as Delhi CM: তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল
শপথ নিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৬ ফেব্রুয়ারি: রবিবার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে (Ramlila Maidan) শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির রামলীলা ময়দানে দর্শকাসনে উপস্থিত ছিলেন কয়েক হাজার মানুষ। তাঁকে শপথ বাক্য পাঠ করান লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল। এ দিন দিল্লির উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন মণীশ সিসৌদিয়া (Manish Sisodia)। স্বাস্থ্য ও শ্রমমন্ত্রী হিসাবে শপথ নেন সত্যেন্দ্র জৈন।

এ দিন শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তিনি নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী সফরে গিয়েছেন। তাই তাঁর শপথ অনুষ্ঠানে হাজির হননি প্রধানমন্ত্রী। উপস্থিত ছিলেন গোপাল রাই এবং কৈলাশ গেহলট। বিধানসভার ৭০ টি আসনের মধ্যে ৬২ টি আসনে বিপুল ভোট জয় লাভ করে ফের দিল্লির মসনদে আগামী পাঁচ বছরের জন্য বসে আপ। আরও পড়ুন, আজ দিল্লির মসনদে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল, অনুপস্থিত প্রধানমন্ত্রী

এই রামলীলা ময়দানে আজ থেকে ৯ বছর আগে বর্তমান আপ নেতা আন্না হাজারের সঙ্গে ইন্ডিয়া এগেইনস্ট করাপশন-এ (India Against Corruption) যোগদান করেছিলেন। ২০১৩ এবং ২০১৫-র বিধানসভা শপথগ্রহণ অনুষ্ঠান যে রামলীলাতে হয়েছিল সেই একই জায়গায় এবারও অনুষ্ঠানটি হয়। দিল্লি নির্মাণ, অঙ্গনওয়াড়ি ওয়ার্কার্স, ডোরস্টেপ ডেলিভারি, শিক্ষক, স্বাস্থ্য, কৃষক, সাফাই কর্মচারী, বাস মার্শালবং অন্যান্য। তবে বিশেষ আমন্ত্রণ ছিল 'বাচ্চা মাফলারম্যান' আভ্যান তোমরের। যে কিনা নির্বাচনের ফলের দিন সকলের নজর কেড়েছে। ইন্টারনেটের ভাষায় যাকে বলে ভাইরাল।