চোখে জল, ভারাক্রান্ত মনে যমুনার তীরে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন অরুণ জেটলির
অরুণ জেটলির শেষকৃত্য সম্পন্ন। (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ২৫ অগাস্ট:  Arun Jaitley Cremated at Nigambodh Ghat With Full State Honours।  যমুনার তিরে শেষ বিদায় দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা দেশের রাজনীতির নক্ষত্র অরুণ জেটলিকে। যমুনা নদীর নিগমবোধ ঘাটে অরুণ জেটলির শেষকৃত্য সম্পন্ন হল। রবিবার দিল্লির দুপুরটা শোকে ঢাকা হয়ে থাকল। আজ দুপুরে দিল্লির পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতর থেকে যখন জেটলির মরদেহ নিগমবোধ ঘাটে এসে পৌঁছয় তখন অনেক বিজেপি নেতারই চোখে জল। কাছের মানুষকে হারানোর ব্যথা।

নিগমবোধ ঘাটে জেটলির শেষকৃত্য অনুষ্ঠানে হাজির থাকলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। উপরাষ্ট্রমন্ত্রী বেঙ্কাইয়া নাইডু, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও উপস্থিত ছিলেন। আরও পড়ুন-বিখ্যাত প্লাস্টিক সার্জেন ভাইরাল দেশাইয়ের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ টিভি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রীর

বিজেপির সদর দফতর দিল্লির পন্ডিত দীনদয়াল উপাধ্যায় মার্গ (Pandit Dinadayal Upadhyay Marg) থেকে অরুণ জেটলির (Arun Jaitley) মরদেহ নিয়ে অন্তিম যাত্রার শুরু হয়। বিজেপির কর্মী, নেতা, মন্ত্রীরা মরদেহ নিয়ে দিল্লির নিগমবোধ ঘাটে (Nigambodh Ghat) পৌঁছন। শুরু হয় অন্ত্যেষ্টির প্রক্রিয়া। এর আগে সকাল ১১ টা থেকে তাঁর দেহ শায়িত ছিল বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে। আজ সকালেই তাঁর বাড়ির থেকে দেহ নিয়ে আসা হয় বিজেপির সদর দফতরে। সেখানে প্রয়াত অরুণ জেটলিকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন বহু বিজেপি নেতা, মন্ত্রী ও সাধারণ মানুষেরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিদেশ সফরে (বাহারিন) থাকায় তিনি আজ অরুণ জেটলির শেষকৃত্যে উপস্থিত থাকতে পারেননি। তবে তাঁর বন্ধুর শেষকৃত্যের প্রতি মুহূর্তের খবর মোদি রেখেছেন বলে খবর। গতকাল জেটলির বাড়ি গিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছিলেন কংগ্রেসের মতিলাল বোরা (Matilal Vora), এনসিপির শরদ পাওয়ার (Sharad Pawar), আরজেডির অজিত সিং (Ajit Singh), টিডিপির চন্দ্রবাবু নাইডু (Chandrababu  Naidu) ও প্রফুল্ল প্যাটেল (Prafulla Patel)। আজ সকালে রাহুল গান্ধী ও অন্যান্য নেতামন্ত্রীরা তাঁর বাড়িতে এসে পরিবারের সাথে দেখা করে যান। হালকা বৃষ্টির মধ্যে চলল তাঁর অন্ত্যেষ্টি অনুষ্ঠান প্রক্রিয়া।