Madhya Pradesh Shocker: চড়ুইভাতির খাবার ছুঁয়েছে, এই অপরাধে দলিত যুবককে পিটিয়ে খুন উচ্চবর্ণের
খুনের প্রতীকী ছবি (Photo Credits: IANS)

ছাতারপুর, ৯ ডিসেম্বর: স্বাধীনতার ৭৩ বছর পরের ডিজিটাল ইন্ডিয়াতে অস্পৃশ্যতা যে বর্তমান রয়েছে, তা ফের প্রমাণ হল। প্রমাণ করল এক নারকীয় ঘটনা। সোমবার চড়ুইভাতির খাবার দাবার ছুঁয়ে ফেলায় এক দলিত যুবককে পিটিয়ে খুন করল উঁচু জাতের দুজন (Dalit youth was beaten to death)। কুকর্ম সম্পন্ন করেই ঘটনাস্থল থেকে ফেরার হয়েছে দুই অপরাধী। অভিযুক্তদের নাম ভুরা সোনি ও সন্তোষ পাল। ভুরা সোনি একজন পুরোনো অপরাধী। এরা দুজনেই প্রান্তিক চাষি। মৃত তরুণের নাম দেবরাজ অনুরাগী। তাঁর বয়স ২৫ বছর। সোমবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ডের ছাতারপুর জেলায়।

জানা গিয়েছে, স্থানীয় কিষাণপুর এলাকায় চলছিল চড়ুইভাতির অনুষ্ঠান। খাওয়াদাওয়া পর্ব মিটলে দেবরাজ অনুরাগী নামের যুবককে গোটা ডেকে পাঠায় ভুরা সোনি ও সন্তোষ পাল। তাঁকে পিকনিকের জায়গাটি সাফাই করার দায়িত্ব দেওয়া হয়। কাজ করার পর সেখানে থাকা খাবার থেকে নিজের জন্য কিছুটা নিয়ে খেতে বসেছিলেন ওই যুবক। দলিত কিনা উঁচু জাতের খাবার ছুঁয়েছে। দেবরাজে কাজকর্ম দেথে রাগে ফুটতে থাকে ভুরা সোনি ও সন্তোষ পাল। এরপরই দুজনে দেবরাজের উপরে লাঠি নিয়ে চড়াও হয়। বেধড়ক মারধরের জেরে ঘটনাস্থলেই যুবকের মৃত্যু হলে পিঠ বাঁচাতে পালিয়ে যায় দুই অভিযুক্ত। আরও পড়ুন-Coronavirus Cases In India: দেশে করোনা আক্রান্ত ৯৭.৩৫ লাখ, মারণ রোগকে হারিয়েছেন ৯২ লাখেরও বেশি মানুষ

ধৃতের বিরুদ্ধে তফশিলি জাতি উপজাতি আইনে খুনের মামলা রুজু হয়েছে। দুই খুনির খোঁজে চলছে চিরুণি তল্লাশি। গতবছর এপ্রিল মাসে এমনই এক নারকীয় ঘঠনা ঘটেছিল উত্তরাখণ্ডের বিয়েবাড়িতে। সেখানে উচ্চবর্ণের লোকজনের সামনে চেয়ারে বসে বিয়ের বোজ খাচ্ছিলেন এক বছর ২১-এর দলিত যুবক। এই অপরাধে তাঁকে পিটিয়ে মারে সেই উচ্চবর্মের আমন্ত্রিতরা। বিবিধের মাঝে মহান মিলন যে আসলে ফাঁকা বুলি, এসব ঘটনাই তা প্রমাণ করে।