ED Office Sealed: দিল্লির খান মার্কেটের ইডির দফতরে করোনার হানা, ৪৮ ঘণ্টার জন্য সিল হল অফিস
ED | representational purpose | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৬ জুন: দিল্লির এনফোর্সমেন্ট ডিরেক্টরের অফিসে (ইডি) (ED) পাঁচজন কর্মী-সহ একজন বিশেষ ডিরেক্টর অফিসার কোভিড-১৯ এ আক্রান্ত। এর ফলে সোমবার পর্যন্ত কেন্দ্রীয় তদন্ত সংস্থার সদর দফতর ৪৮ ঘণ্টার জন্য সিল করা হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন। পাঁচজনের মধ্যে দুজন ঠিকাদার কর্মচারী। ইডি অফিস খান মার্কেটের (Khan Market) লোক নায়ক ভবনের (Lok Nayak Bhavan) অন্যান্য ফ্লোর থেকেও কিছু কোভিড-১৯ কেস পাওয়া যায়। এর পর এজেন্সির সদর দফতরে বিভাগ-ভিত্তিক পরীক্ষা-নিরীক্ষার পরে কর্মচারীদের সংক্রামিত হতে দেখা যায়।

যারা তাদের সংস্পর্শে এসেছিলেন তাদের সকলকে কোয়ারেন্টিন করা হয়েছে। প্রক্রিয়া অনুসারে এজেন্সির সদর দফতর ৪৮ ঘণ্টার জন্য সিল করে রাখা হয় এবং সোমবার পুনরায় অফিস শুরু করার কথা ঘোষণা করা হয়েছে বলে জানায় ইডির কর্মকর্তারা। আক্রান্ত কর্মচারীরা ইতিবাচক পরীক্ষার পর থেকে অফিসে আসছেন না। COVID-19 এর পরীক্ষা করার জন্য, সপ্তাহে দু'বার ইডি সদর দফতর এবং সমস্ত নথি স্যানিটাইজ করার জন্য একটি প্রোটোকল স্থাপন করা হয়েছে। আরও কিছু নথি কর্মকর্তা এবং এজেন্সির অন্যান্য কর্মীদের হাতে তুলে দেওয়ার আগে 'ডাক' (পোস্ট) স্যানিটাইজ করা হয়। আরও পড়ুন, করোনায় আক্রান্ত দাউদ ইব্রাহিম কি মৃত? জোর জল্পনা

গত মাসেও, একজন ইডি কর্মচারী COVID-19 এ আক্রান্ত হয়েছিলেন। ইডি হ'ল ফেডারেল এজেন্সি যা মানি লন্ডারিং আইন, পিএমএলএ এবং বিদেশী এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট (ফেমা) এর অধীনে মানি লন্ডারিং, কালো টাকা এবং হাওলা অপরাধের তদন্ত করে। একের পর এক সরকারি ভবনে পাওয়া যাচ্ছে কোভিড-র কেস। যারফলে বন্ধ করতে হচ্ছে অফিস। ফের স্যানিটেজ করেই তা চালু করা হচ্ছে।