Coronavirus Cases In Uttar Pradesh: অযোধ্যা, আমেথি সহ উত্তরপ্রদেশের ২৪টি জেলা করোনা মুক্ত, বাড়ছে সুস্থতার হার
Corona Warriors. (Photo Credits: Twitter)

লখনউ, ৪ সেপ্টেম্বর: করোনায় সুখবর উত্তরপ্রদেশ (Uttar Pradesh) থেকে। একটা সময় কোভিডের (Covid19) দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বেসামাল যোগী আদিত্যনাথের রাজ্য এখন সেরে ওঠার পথে। উত্তরপ্রদেশের ২৪টি জেলাকে করোনা সংক্রমণের হাত থেকে মুক্ত বলে ঘোষণা করল যোগী প্রশাসন। অযোধ্যা, আমেথি, আলিগড়, বাগপাত, ফতেপুর, রামপুর, সীতাপুর, গাজিপুরের মত জেলায় এখন আর সক্রিয় করোনা আক্রান্ত নেই।

তবে লখনউতে এখনও করোনার কিছুটা দাপট রয়েছে। যদিও গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড কেস ১০০-র নীচেই আছে। ইতিমধ্যেই লকডাউন থেকে বেরিয়ে এসে স্বাভাবিক জীবনে ফিরেছে ইউপি। আরও পড়ুন: দিল্লি বিধানসভায় খোঁজ মিলল গোপন সুড়ঙ্গের! কী জন্য ব্যবহার হত এই গোপন পথের ?

এই নিয়ে ANI-র টুইট

উত্তরপ্রদেশে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা আড়াইশোর নীচে। সুস্থতার হার ৯৮.৭%। তবু কোভিড বিধি নিয়ে সতর্কত প্রশাসন। প্রথম ঢেউয়ের পর যে ভুলগুলো হয়েছে, সেগুলি যাতে এবার না হয় তা দেখার জন্য বিশেষ কমিটিও গড়া হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ৪২ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩৩০ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৩৮৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Health Ministry) পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ৪৫ হাজার ৯০৭। গোটা অতিমারি পর্বে করোনার জেরে দেশে মোট প্রাণ গিয়েছে ৪ লাখ ৪০ হাজার ২২৫ জনের। দেশে বর্তমানে চিকিৎসা চলছে ৪ লাখ ৫ হাজার ৬৮১ জন রোগীর। এর মধ্যে কেরলেই সংখ্যাটা আড়াই লাখের কাছাকাছি। আর মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২১ লাখ ১ জন।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৬৭ কোটি ৭২ লাখ ১১ হাজার ২০৫ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকালই দেওয়া হয়েছে ৫৮ লাখ ৮৫ হাজারের কিছু বেশি ডোজ।