Jammu and Kashmir: কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি
File Photo (Photo: IANS)

শ্রীনগর, ১৫ অক্টোবর: কাশ্মীরে (Jammu and Kashmir) জঙ্গি (Terrorist) দমনে সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। একই দিনে খতম করা হয়েছে দুই জঙ্গিকে। তাদের মধ্যে এক জঙ্গি একজন সাধারণ নাগরিককে হত্যা করেছিল। আরেক জঙ্গি যুক্ত ছিল পুলিশ কর্মী আরশিদ ফারুকের হত্যায়। আজ পুলওয়ামার ওয়াহিবুগ এলাকায় একটি এনকাউন্টার শুরু হয়। পুলিশ ও নিরাপত্তা বাহিনী জঙ্গি দমনে নামে। সেই এনকাউন্টারে নিকেশ হয় শাহিদ বাসির শেখ। সে শ্রীনগরের বাসিন্দা। কাশ্মীরে পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, ২ অক্টোবর মহম্মদ সাফি দার নামে এক সাধারণ নাগরিকের হত্যায় জড়িত ছিল শাহিদ। তার মৃতদেহের পাশ থেকে একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে। এই রাইফেল ব্যবহার করেই সাফি দারকে হত্যা করেছিল সে।

খানিক পরই শ্রীনগরের বেমিনা এলাকায় একটি এনকাউন্টার শুরু হয়। তাতে নিকেশ হয় পুলিশ কর্মী আরশিদ ফারুকের হত্যায় জড়িত জঙ্গি। আরও পড়ুন: Chhattisgarh Shocker: দুর্গা প্রতিমা নিরঞ্জনের মিছিলে দ্রুত গতির গাড়ি, ছত্তিশগড়ে মৃত ১; দেখুন ভিডিয়ো

বৃহস্পতিবার সন্ধ্যায় পুঞ্চ জেলায় মেন্ধর মহকুমার নার খাস জঙ্গলে সেনা-জঙ্গি মুখোমুখি গুলির লড়াই চলাকালীন শহিদ হন এক সেনা কর্তা এবং এক সেনা জওয়ান। সেনবাহিনীর তরফে জানানো হয়েছে শহিদ জওয়ানরা হলেন রাইফেলম্যান বিক্রম সিং নেগি এবং রাইফেলম্যান যোগম্বর সিং।