Jammu and Kashmir: কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর হাতে ধরা পড়ল পাকিস্তানি কিশোর
কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর হাতে ধরা পড়ল পাকিস্তানি কিশোর (Photo: ANI)

পুঞ্চ, ১ জানুয়ারি: কাশ্মীরে (Jammu and Kashmir) ধরা পড়ল পাকিস্তান অধিকৃত কাশ্মীরের (POK) এক কিশোর। ১৪ বছর বয়সী ওই কিশোরকে বৃহস্পতিবার বিকেলে পুঞ্চ জেলার জম্মু ও কাশ্মীর পুলিশের বিশেষ অপারেশন গ্রুপ ধরে। জানা গেছে, ছেলেটির নাম আলি হায়দার (Ali Haider)। তার বাড়ি পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বান্দি আব্বাসপুরে। বাবার নাম মহম্মদ শরিফ। ডিওএসপি অপারেশন মুনীশ শর্মার নেতৃত্বে এসওজি পার্টি আলি হায়দারকে আজোট গ্রামে বাটা নালার কাছে ধরে। বর্তমানে সে হেপাজতে রয়েছে।

ছেলেটি অজান্তেই অতিক্রম করেছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত চলছে। এসএসপি পুঞ্চ রমেশ অ্যাঙ্গরাল নিশ্চিত করেছেন যে ছেলেকে আটক করা হয়েছে। আরও তদন্ত চলছে বলে জানান তিনি। আরও পড়ুন: Army Detains 2 PoK Girl In Poonch: পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে অজান্তে ভারতে প্রবেশ দুই কিশোরীর

গত মাসেও পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে অজ্ঞাতসারে ভারতের ভূখণ্ডে ঢুকে পড়ে দুটি মেয়ে। ভারতীয় সেনা (Indian Army) এক বিবৃতিতে জানায়, সেনাবাহিনী পুঞ্চ সেক্টরে (Poonch) কিশোরদের ভারতের ভূখণ্ডে ঢুকে পড়া লক্ষ্য করেই সংযম রাখে। ওই কিশোরীদের যাতে কোনও ক্ষতি না হয় সেদিকেও খেয়াল রাখে। সেনাবাহিনী জানায়, লাইবা জাবেইর (১৭) এবং সানা জাবেইর (১৩) পাকিস্তান অধিকৃত কাশ্মীরের কাহুতা এলাকার আব্বাসপুর গ্রামের বাসিন্দা।